শামীম ঝড়ে লড়াকু সংগ্রহ রংপুর রাইডার্সের

|

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে বরিশালের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১৪৯ রান সংগ্রহ করেছে রংপুর রাইডার্স। বুধবার (২৮ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অঘোষিত সেমিফাইনালে শামীম হাসানের বিধ্বংসী ৫৯ রানের সুবাদে এ লড়াকু সংগ্রহ পায় রংপুর।

ব্যাটিংয়ে নেমে দলীয় ১৮ রানে টপ অর্ডারের ৩ ব্যাটারকে হারিয়ে বেশ বিপাকে পড়ে রংপুর। দুই টপ অর্ডার ব্যাটার মেহেদি ও সাকিবকে সাজঘরে ফেরান সাইফুদ্দিন। মেহেদি করেন ২ ও সাকিব আউট হন মাত্র ১ রান করে। এরপর কাইল মায়ার্সের বলে ডেভিড মিলারের তালুবন্দি হয়ে ফেরেন আরেক ওপেনার রনি তালুকদার।

ব্যক্তিগত ৩ রানে মিরাজের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন নিকোলাস পুরান। ১০ম ওভারের প্রথম বলেই ফুলারের বলে আবারও মুশফিকের তালুবন্দি হোন ভয়ঙ্কর হয়ে উঠতে থাকা জিমি নিশাম। দলীয় ৪৮ রানে তখন ৫ উইকেট হারিয়ে ধুঁকছে রংপুর।

ষষ্ঠ উইকেট জুটিতে ৩৮ রান যোগ করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন আফগান অলরাউন্ডার নবী ও নুরুল হাসান সোহান।

কিন্তু এরপরের গল্পটা দুই টেল এন্ডার শামীম হোসেন ও আবু হায়দার রনির। ২৪ বলে বিধ্বংসী ৫৯ রানের ইনিংস খেলেন শামীম হোসেন। ৫টি করে ছয় ও চার ছিলো তার এই চোখধাধানো ইনিংসে। রনিও সঙ্গ দেন শামীমকে। অপরপ্রান্তে ৯ বলে ১২ রান করে অপরাজিত থাকেন তিনি।

জয়ের জন্য নির্ধারিত ২০ ওভারে ১৫০ রান প্রয়োজন ফরচুন বরিশালের।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply