বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান

|

ফাইল ছবি।

বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) মৎস্যজীবী দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এই মন্তব্য করেন তিনি।

ড. মঈন বলেন, জনগণের মুক্তি ও সুন্দর জীবনযাপনের জন্য আন্দোলন অব্যাহত আছে, থাকবে। সরকার বিদেশিদের কথায় রাজনীতি করে, বিএনপি নয়। বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না। বিএনপি রাজনীতি করে জনগণের জন্য, ক্ষমতার জন্য নয়।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, জিয়াউর রহমান ঐক্যের রাজনীতি করেছেন। কিন্তু আওয়ামী লীগ বিভেদের রাজনীতি করে। বাংলাদেশ যে আদর্শ নিয়ে সৃষ্টি হয়েছিল, সে আদর্শ থেকে সরকার সরে গেছে।

এসময় ক্ষমতার মোহ থেকে বেরিয়ে একটি নির্বাচন দেওয়ার আহ্বান জানান মঈন খান। তিনি বলেন, বিদ্যুৎসহ সব জিনিসের দাম আকাশচুম্বী। সরকার এসব দেখতে পায় না। এই সরকার জনগণের কথা ভাবে না বলেই কথায় কথায় সবকিছুর দাম বাড়িয়ে দেয়।

সফররত মার্কিন প্রতিনিধি দলের বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, পশ্চিমারা বাংলাদেশে সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন চায়। তাদের নীতিমালা অনুযায়ী তারা করছে। বিএনপি জনগণের মুক্তির জন্য আন্দোলন চালিয়ে যাচ্ছে এবং এটি অব্যাহত থাকবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply