বেইলি রোডের আগুনে এখন পর্যন্ত ৪৩ জনের মৃত্যু

|

রাজধানীর বেইলি রোডের একটি ভবনের ভয়াবহ আগুনের ঘটনায় ৪৩ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। রাত দুইটার দিকে এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্যমন্ত্রী। মন্ত্রী জানান, এখনও ২২ জনের অবস্থা আশঙ্কাজনক।

ডা. সামন্ত লাল সেন বলেন, বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ৩৩ জন এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জন মারা গেছেন। জরুরি বিভাগ ও বার্ন ইনস্টিটিউট মিলিয়ে এখন পর্যন্ত আহত ২২ জন চিকিৎসাধীন আছেন।

এর আগে, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটে বেইলি রোডের ওই ভবনটিতে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। ধীরে ধীরে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এক ঘণ্টার বেশি চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। পরে উদ্ধার কাজে যোগ দেয় বিজিবিও।

এদিকে, ঘটনাস্থল থেকে ৩ জনের মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে ফায়ার সার্ভিস ও পুলিশ। পাশাপাশি অচেতন অবস্থায় ৪২ জনকে উদ্ধারের কথা জানানো হয়। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে ৭৫ জনকে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দীন ও পুলিশ আইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন একই তথ্য জানিয়েছিলেন। তারা রাত ১টার দিকে জানান, ঘটনাস্থল থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply