আহতদের চিকিৎসা ও নিহতদের ২৫ হাজার করে টাকা দেবে সরকার

|

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো: মহিববুর রহমান।

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের চিকিৎসার ব্যয়ভার বহন করবে সরকার। এছাড়া নিহতের পরিবারকে দাফন কাফনের জন্য ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো: মহিববুর রহমান।

শুক্রবার (১ মার্চ) সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও ঘটনাস্থল পরিদর্শন করে তিনি এ ঘোষণা দেন। অন্যদিকে, ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ভবন মালিকের অব্যবস্থাপনাকে দায়ী করেছেন দুর্যোগ অধিদফতরের মহাপরিচালক মিজানুর রহমান।

প্রতিমন্ত্রী বলেন, নিহতের পরিবারকে দাফন কাফনের জন্য আপাতত ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেয়া হচ্ছে। যারা আহত, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের চিকিৎসা হচ্ছে। ভবিষ্যতে এদের পুনর্বাসনসহ যে সমস্ত সুবিধা দেয়া দরকার, আমরা তার ব্যবস্থা করব। এছাড়া, এ ঘটনায় যাদের যেমন সহযোগিতা প্রয়োজন মন্ত্রণালয় তার ব্যবস্থা করবে বলেও জানান তিনি।

দুর্যোগ অধিদফতরের মহাপরিচালক বলেন, মন্ত্রণালয় সব ধরনের সহযোগিতায় প্রস্তুত। এ ঘটনার জন্য ভবন মালিকের অব্যবস্থাপনাকে দায়ী করেন তিনি। পিবিআই এসপি মিজানুর রহমান শেলী বলেন, কারও গাফলতি ধরা পড়লে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন।

এদিকে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শেখ হাসিনা তার শোকবার্তায় নিহতদের মাগফেরাত কামনার পাশাপাশি বেঁচে যাওয়াদের দ্রুত চিকিৎসা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছেন।

এছাড়া, হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি আগুনে পুড়ে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাত কামনা করার পাশাপাশি দেশে আইনের শাসন না থাকার কারণেই বিভিন্ন দুর্ঘটনা ঘটছে বলে মন্তব্য করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনের ভয়াবহ আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জনে দাঁড়িয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply