বাউফলে আইজিএ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

|

বাউফল (পটুয়াখালী) করেসপনডেন্ট:

পটুয়াখালীর বাউফলে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ‘সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি’ প্রকল্পের আওতায় ৬০ দিনব্যাপী আইজিএ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। শনিবার (০২মার্চ) দুপুর ২টায় পৌর শহরের এএম কারিগরি প্রশিক্ষণ একাডেমিতে এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উপসচিব ও প্রকল্প পরিচালক ড. মো: গোলাম মোস্তফা।

এই কোর্সে দেশের বিভিন্ন স্থানের ১০০ প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করছেন। দুই মাস ইলেকট্রিকাল যন্ত্রাংশ, কম্পিউটার, গ্রাফিকস ডিজাইন, সুইং মেশিন ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে তাদের। এছাড়াও এই কোর্সে প্রশিক্ষনার্থীদের জন্য বিনামূল্যে আবাসন ব্যবস্থা, খাবারের ব্যবস্থাসহ উত্তীর্ণদের পনেরো হাজার পাঁচশত টাকা করে সম্মানির ব্যবস্থা রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোলাম মোস্তফা বলেন, সরকার বেকারত্ব সমস্যা দূর করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি তার একটি অংশ। প্রশিক্ষণ গ্রহণকারীদের ভবিষ্যতে চাকুরি পেতে সরকার সহায়তা করবেন বলেও জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিআরডিবির হিসাবরক্ষণ কর্মকর্তা মো. আমজাত হোসেন, উপজেলা বিআরডিবি কর্মকর্তা মাহাবুবা বেগম, এএম কারিগরি প্রশিক্ষণ একাডেমির সভাপতি মুহাম্মদ লুৎফর রহমান, পরিচালক ইসরাত জাহান, সিনিয়র ট্রেইনার দূর্জয় দাসসহ প্রমুখ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply