বিজেপিতে যোগ দিতে চাকরি ছাড়লেন পশ্চিমবঙ্গের আলোচিত বিচারপতি অভিজিৎ

|

সুকান্ত চট্টোপাধ্যয়, কলকাতা:

হাইকোর্টের বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়ে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগদানের ঘোষণা দিলেন পশ্চিমবঙ্গের আলোচিত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলী। মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলন করে সরকারিভাবে ইস্তফা দেয়ার কথা ঘোষণা দেন তিনি।

সকালে হাইকোর্টে প্রথমে নিজ চেম্বারে যান এ বিচারপতি। এরপরই তিনি তার পদত্যাগপত্র রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মু, দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবগজ্ঞানমের কাছে পাঠিয়ে দেন।

কয়েকদিন ধরে গুঞ্জন চলছিল বিজেপিতে তার যোগদানের বিষয়ে। এরমধ্যে গত রোববার (৩ মার্চ) অভিজিৎ গাঙ্গুলী ঘোষণা দেন, বিচারপতি হিসেবে সোমবারই তার শেষ দিন। সেদিনই শেষবার নিজের এজলাসে বসেছিলেন তিনি এবং সমস্ত মামলা থেকে অব্যাহতি নেন। এরপর মঙ্গলবার বিচারপতি পদ থেকে সরকারিভাবে ইস্তফা দেন এবং সংবাদ সম্মেলন করে তার পরবর্তী সিদ্ধান্ত জানান।

অভিজিৎ গাঙ্গুলী বলেন, সম্ভবত ৭ মার্চ আমি বিজেপিতে যোগদান করতে চলেছি। বিজেপি যেহেতু একটি জাতীয় পার্টি এবং রাজ্যে তৃণমূলের দুর্নীতি বিরুদ্ধে একমাত্র বিজেপিই লড়াই করছে, তাই আমি বিজেপিতে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তৃণমূল কংগ্রেস খুব বেশিদিন রাজ্য সরকারে থাকবে না বলেও ভবিষ্যৎবাণী করেন তিনি। বলেছেন, তৃণমূল ভেতরে ভেতরে ভাঙছে, এই দল আর বেশি দিন নেই। এই মুহূর্তে তৃণমূল আর কোনো রাজনৈতিক দল নয়, এটা একটা যাত্রা পার্টি। তৃণমূল একটা দুর্বৃত্তদের দল, তাদের পালার নাম মা-মাটি-মানুষ। ২০২৬ সাল পর্যন্ত তৃণমূল টিকবে না।

পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস যেভাবে লাগাতার অভিজিৎ গাঙ্গুলীকে আক্রমণ করে আসছিল, তাতে রাজনীতিতে আসার সিদ্ধান্ত নিয়েছেন বলে তিনি স্পষ্ট করেছেন। বলেন, শাসক দল আমাকে নানাভাবে অপমান করেছে। অপমানজনক কথা বলেছে। তারা জানে না যে, একজন বিচারপতিকে এভাবে আক্রমণ করা যায় না। আসলে ওদের অনেক বড় দুর্নীতি ফাঁস হয়ে যাচ্ছিল।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply