‘আর্মি ট্রেনিং’ করবে পাকিস্তানের ক্রিকেটাররা

|

ফিটনেসের উন্নতি সাধনে এবার অভিনব পন্থায় ট্রেনিং করতে যাচ্ছেন পাকিস্তানের ক্রিকেটাররা। সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মঙ্গলবার (৫ মার্চ) ইসলামাবাদের একটি হোটেলে এই ঘোষণা দেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি।

কুকুল সেনাবাহিনী ক্যাম্পে ২৫ মার্চ থেকে শুরু হবে বাবর-আফ্রিদিদের প্রশিক্ষণ। এপ্রিল মাসের ৮ তারিখ পর্যন্ত এই প্রশিক্ষণ চলবে ক্রিকেটারদের। বিশ্বকাপের কথা মাথায় রেখে কয়েক দিনের এই প্রশিক্ষণের ব্যবস্থা করেছে পিসিবি।

পাকিস্তানে এখন চলছে পাকিস্তান সুবার লিগ (পিএসএল)। দেশটির সবচেয়ে বড় ঘরোয়া এই টুর্নামেন্টটি চলবে ১৮ মার্চ পর্যন্ত। পিএসএল শেষ হওয়ার প্রায় এক সপ্তাহ পর এই প্রশিক্ষণ শুরু হবে।

পিসিবি চেয়ারম্যান আশা করেন, এই ক্যাম্প ফিটনেসের ‘সেরা ফল’ পেতে খেলোয়াড়দের সহায়তা করবে। নাকভি বলেন, আমি যখন লাহোরে খেলা দেখছিলাম, আমার মনে হয়নি পাকিস্তানি কোনো ক্রিকেটার গ্যালারিতে ছক্কা মেরেছে। যখনই এরকম কোনো ছক্কা মারা হয়েছে, আমার মনে হয়েছে, মেরেছে বিদেশি কোনো খেলোয়াড়।

মহসিন নাকভি আরও বলেন, আমি বোর্ডকে বলেছি, খেলোয়াড়দের ফিটনেস বাড়াতে একটা পরিকল্পনা করতে। পাকিস্তানি ক্রিকেটারদের সবাইকে যথাযথভাবে চেষ্টা করে যেতে হবে।

এর আগে, মিসবাহ-উল-হক অধিনায়ক থাকাকালীন একবার কুকুলে সেনাবাহিনীর সঙ্গে প্রশিক্ষণ নিয়েছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা। সেবার এর সুফল পেয়েছিল পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ড্র করে তারা। সেই সিরিজের একটি ম্যাচে মিসবাহ সেঞ্চুরি করার পর সেনাবাহিনীদের মতো করে উদযাপনও করেন।

/এএম  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply