এবার বরখাস্ত হলেন রায়হান শরীফ

|

ছবি: সংগৃহীত।

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ :

মেডিকেলের শ্রেণিকক্ষে শিক্ষার্থীকে গুলি করে আলোচনায় আসার ঘটনায় সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অভিযুক্ত কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক রায়হান শরীফকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্বাস্থ্য বিভাগ। বুধবার (৬ মার্চ) দুপুরে রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব দূর-রে শাহওয়াজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশে উল্লেখ করা হয়েছে, ডা. মো. রায়হান শরীফ, প্রভাষক (কমিউনিটি মেডিসিন), শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ, সিরাজগঞ্জ ফৌজদারি অপরাধে গ্রেফতার হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হলো। বরখাস্তকালীন তিনি খোরপোষ ভাতা পাবেন। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও আদেশে বলা হয়।

উল্লেখ্য, গত সোমবার (৪ মার্চ) সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরাফাত আমিন তমালকে গুলি করেন শিক্ষক রায়হান শরীফ। পরে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করেন উপসচিব দূর-রে শাহওয়াজ। এ কমিটির অন্য দুই সদস্য হলেন, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক মো. মহিউদ্দিন মাতুব্বর এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন।

প্রসঙ্গত, রায়হান শরীফের বিরুদ্ধে পৃথক দুটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার বিকেলে সিরাজগঞ্জ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পাঠানো হয়। পরে বিচারক বিল্লাল হোসেন স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে পাঠান। আটকের পর শফিকের কাছ থেকে সেভেন পয়েন্ট ফাইভ সিক্স বোরের দুটি বিদেশি পিস্তল, ৮১টি গুলি, চারটি ম্যাগাজিন ও ১২টি বিদেশি চাকু জব্দ করা হয়। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ায় তার রিমাণ্ড মঞ্জুর করা হয়নি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply