পিপলস ইউনিভার্সিটির ‘অনিয়ম-দুর্নীতির’ বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

|

শিক্ষাপ্রতিষ্ঠানের সুনাম ফিরিয়ে আনতে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ করেছে রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত পিপলস ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। বুধবার (৬ মার্চ) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ক্যাম্পাসের সামনে এই কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

এ সময় বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার সেক্রেটারি অধ্যাপক শামীমা নাসরিন সাহেদের পদত্যাগ দাবি করেন শিক্ষার্থীরা। তারা বলেন, ইউনিভার্সিটির উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নেই। এ সুযোগে বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার সেক্রেটারি অধ্যাপক শামীমা নাসরিনের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি আর স্বেচ্ছাচারিতার কারণে ইউনিভার্সিটির সুনাম নষ্ট হচ্ছে। তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন হয়েছিল। কিন্তু নিজের প্রভাব খাটিয়ে তদন্ত কার্যক্রম বন্ধ করেছেন।

পরবর্তীতে আরেকজন ট্রাস্টি বোর্ডের সদস্যের অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) তদন্ত কার্যক্রম পরিচালনা করছে। তদন্ত চলাকালীন সময়ে অধ্যাপক শামীমা নাসরিন ইউনিভার্সিটির দায়িত্বে বহাল থাকলে তা আবারও প্রভাবিত হতে পারে। এ বিষয়ে ইউজিসির হস্তক্ষেপ কামনা করেন শিক্ষার্থীরা।

এর আগেও একই দাবিতে নানা ধরনের কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। ইউনিভার্সিটিকে বাঁচাতে যৌক্তিক দাবি না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply