বাংলাদেশকে ১৬৬ রানের লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ১৬৬ রানের বড় লক্ষ্য ছুড়ে দিল শ্রীলঙ্কা। আগে ব্যাট করতে নেমে কামিন্দু মেন্ডিস, কুশল মেন্ডিস ও চারিথ আসালাঙ্কার ত্রিশোর্ধ ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ১৬৫ রানের লড়াকু পুঁজি পায় লঙ্কানরা। সিরিজে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে।

বুধবার (৬ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শরিফুল ইসলামের করা প্রথম ওভারে কোনো রানই নিতে পারেনি লঙ্কানরা। দ্বিতীয় ওভারেই উইকেটের দেখা পায় টাইগাররা। আভিষ্কা ফার্নান্দোকে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে ফেরান তাসকিন আহমেদ। দ্বিতীয় উইকেটে কুশল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস মিলে যোগ করেন ৬৬ রান। কুশালকে আউট করেন সৌম্য সরকার। এই মিডিয়াম পেসারের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন ২২ বলে ৩৬ রান করে কুশল।

এরপর কামিন্দুও বেশিক্ষণ থিতু হতে পারেননি। তাকে সরাসরি থ্রোতে রান আউট করেন শেখ মেহেদী। ফলে ৩৭ রানের বেশি লম্বা হয়নি এই ব্যাটারের ইনিংস। সামারাবিক্রমাকে সাজঘরে ফেরান মোস্তাফিজুর রহমান। নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে তাকে আউট করেন ফিজ। লঙ্কান অধিনায়ক চারিথ আসালাঙ্কা দারুণ শুরু পেয়েছিলেন। মেহেদীকে ডাউন দ্য উইকেটে এসে দুইটি ছক্কাও মারেন লঙ্কান অধিনায়ক। যদিও পরের বলে বোল্ড হয়ে আউট হন ১৪ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলা এই ব্যাটারকে।

এরপর শ্রীলঙ্কার ইনিংস টেনেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দাসুন শানাকা। শেষ পর্যন্ত ম্যাথিউসের অপরাজিত ৩২ ও শানাকার ২০ রানে ভর করে ১৬৫ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট পান তাসকিন আহমেদ, সৌম্য সরকার, শেখ মাহেদী হাসান ও মোস্তাফিজুর রহমান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply