সিরিজ নির্ধারণী ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

|

বাংলাদেশের সামনে ইতিহাসের হাতছানি। শ্রীলঙ্কার বিপক্ষে কখনো টি-টোয়েন্টি সিরিজ জেতা হয়নি টাইগারদের। সিলেটে চলমান সিরিজে ১-১ সমতায় রয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে লড়াই করেও তিন রানে হেরেছিল নাজমুল হোসেন শান্তর দল। তবে দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। লঙ্কানদের হারিয়েছে ৮ উইকেটে।

তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি তাই বাংলাদেশের সামনে অঘোষিত ফাইনাল। এমন লঙ্কানদের বিপক্ষে আগে ফিল্ডিং করবে বাংলাদেশ। টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক শান্ত। ম্যাচটি শুরু হবে বিকেল ৩টায়।

এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। আর লঙ্কানদের একাদশে এসেছে তিনটি পরিবর্তন। নিষিদ্ধ থাকায় প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি লঙ্কানদের নিয়মিত অধিনায়ক হাসারাঙ্গা। এই ম্যাচে তিনি ফিরেছেন একাদশে। তার ফেরায় বাদ পড়েছেন দিলশান মাদুশাঙ্কা। আর ইনজুরিতে পড়া পাথিরানার জায়গা দলে ফিরেছেন নুয়ান থুসারা। অন্যদিকে, প্রথম দুই ম্যাচে ব্যর্থ হওয়ায় ওপেনার আভিস্কা ফার্নান্দোর জায়গায় নেয়া হয়েছে ধনঞ্জয় ডি সিলভাকে।

বাংলাদেশ একাদশ:

সৌম্য সরকার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মাহেদী হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:

ধনঞ্জয় ডি সিলভা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাউইক্রামা, চারিথ আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), মাহিশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও নুয়ান থুসারা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply