নওগাঁয় বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পে বিশৃঙ্খলা

|

নওগাঁয় বিনামূল্যে চিকিৎসা নিতে এসে চরম হয়রানি ও বিড়ম্বনার অভিযোগ এনেছেন ভুক্তভোগীরা। রোববার (১০ মার্চ) সকালে জেলার পত্নীতলায় এ বিশেষ ক্যাম্পের আয়োজন করা হয়। স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের পরিদর্শনের কথা ছিল ক্যাম্পটিতে।

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, এদিন দুপুরে পত্নীতলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কেন্দ্রে স্থানীয় কৃষক ও সাধারণ মানুষের সাথে মতবিনিময় করার কথা রয়েছে স্বাস্থ্যমন্ত্রীর। মন্ত্রীর আগমন উপলক্ষে সেখানে আয়োজন করা হয় বিনামূল্যে চিকিৎসাসেবা ক্যাম্পের। পার্শ্ববর্তী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকেও কিছু রোগী নিয়ে আসা হয়। কিন্তু মন্ত্রী আসার আগেই বিশৃঙ্খলা দেখা দেয় সেখানে। শতশত মানুষের ভীড়ে প্রবেশ গেট ও চিকিৎসকের কাছে পৌঁছাতেই পারেনি সেবা নিতে আসা অনেকে। বিড়ম্বনার শিকার হয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন রোগী ও তাদের স্বজনরা।

সেবা নিতে আসা এক নারী বলেন, সকাল থেকে এসে বসে আছি। রোগী দেখে ওষুধ দেয়ার কথা বললেও এখন পর্যন্ত ওষুধ পাওয়া দূরে থাক, ডাক্তারের দেখা পাইনি। আরেকজন বলেন, শুধু শুধু ডেকে এনে কষ্ট দেয়া হয়েছে। আরেকজন অভিযোগ করেন ক্যাম্পের ব্যবস্থাপনা নিয়ে। তিনি বলেন, এখানে রোগীকে নিয়ে এলে তার অসুখ আরও বেড়ে যাবে। আমি একজন যুবক, আমি নিজেই ঢুকতে পারিনি আমার বাবা কীভাবে এই শতশত মানুষ ঠেলে ভেতরে প্রবেশ করবে। এছাড়া বিনামূল্যে ওষুধ দেয়ার কথা বললেও সেখানে আসা রোগীরা তা পাননি বলে জানা যায়।

এদিকে, সেখানে নিয়োজিত এক কর্মকর্তা বলেন, এখানে আসা সবারই চিকিৎসাসেবা দেয়া হবে। কেউ খালি হাতে ফিরে যাবে না। তবে সুষ্ঠুভাবে তা সম্পন্ন করতে একটু সময় লাগবে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply