ভারতকে হারিয়ে সাফের চ্যাম্পিয়ন বাংলাদেশ

|

ছবি- সংগৃহীত

ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশের মেয়েরা। টাইব্রেকারে ৩-২ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় লাল সবুজের প্রতিনিধিরা। টাইব্রেকারে বাংলাদেশের গোলরক্ষক ইয়ারজান ভারতের তিনটি শট আটকে দিয়েছেন।

রোববার (১০ মার্চ) নেপালের কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে ফাইনালে ‍মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে বাংলাদেশ। পঞ্চম মিনিটেই ভারতকে এগিয়ে নেয় আনুশকা কুমারী। গোলে শোধে মরিয়া বাংলাদেশ কিছুতেই তা শোধ করতে পারছিল না। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্থে গিয়ে গোল শোধ করে বাংলাদেশ। ম্যাচের ৭১ মিনিটে মরিয়ামের গোলে সমতায় ফেরে বাংলাদেশের মেয়েরা। নির্ধারিত সময়ে আর কোনো গোল না হওয়া ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

ছবি- অতিথিদের সাথে ট্রফি নিয়ে সুরভী আকন্দ ও থুইনুই মারমাদের শিরোপা উল্লাস

টাইব্রেকারের বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। প্রথম শটটি নিয়েছিলেন দলের ‘ভরসা’ সুরভী আকন্দ। তবে তার শটটি বামপাশে ঝাপিয়ে পড়ে ফিরিয়ে দেন ভারতীয় গোলরক্ষক। অন্যদিকে ভারত প্রথম শটেই গোল আদায় করে নেয়।

তবে ফাইনালে বাংলাদেশের জয়ের কারিগর গোলরক্ষক ইয়ারজান। তিনি ভারতের আলিনা, বনিফিলিয়া ও দেবযানীর তিনটি শট ঠেকিয়ে দিয়েছেন। এতেই ৩-২ ব্যবধানে জিতে উদযাপনে মাতে সাইফুল বারী টিটুর দল। টাইব্রেকারে লাল সবুজের হয়ে আলপি গোল করতে ব্যর্থ হয়েছেন। তার শট গোলবারে লেগে ফিরে এসেছিল।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply