আরব আমিরাতে ‘রমজান ডিসকাউন্ট’, ক্রেতাদের মিশ্র প্রতিক্রিয়া

|

পবিত্র রমজান মাসের আগমনের সাথে সাথে সংযুক্ত আরব আমিরাতের খুচরা বিক্রেতারা হাজার হাজার পণ্যে ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা করেছে। তবে এ ধরনের বড় মূল্য ছাড় নিয়ে কী ভাবছেন ক্রেতারা?

রমজানে ডিসকাউন্ট অফার নিয়ে ক্রেতাদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ বলছেন, দারুণ অফার। আবার অনেকে মনে করছেন, খুচরা বিক্রেতারা দুটি আইটেমের দাম কমায়, কিন্তু একই সময়ে, অন্য একটি আইটেমের দাম অনেক বেশি শতাংশে বাড়ায়। তাই ডিসকাউন্টের ক্ষেত্রে গ্রাহকদের সাথে ছল করছে বিক্রেতারা। সোমবার (১১ মার্চ) এক প্রতিবেদনে খালিজ টাইমস এ তথ্য জানায়।

দেশটির অর্থনীতি মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে খালিজ টাইমস জানায়, ভোক্তা অধিকার নিশ্চিত করতে মন্ত্রণালয় এ ধরনের অপকর্মের ওপর নজর রাখছে।

অর্থনীতি মন্ত্রণালয়ের পর্যবেক্ষণ এবং ফলোআপ সেক্টরের সহকারী সেক্রেটারি আবদুল্লাহ সুলতান আল ফান আল শামসি বলেন, প্রথমত, এই ডিসকাউন্টগুলো সর্বদা সতর্কভাবে পর্যবেক্ষণ করা হয়। এমনকি অফার লঞ্চের আগে এবং লঞ্চের পরে।

তিনি আরও বলেন, এটি এমন একটি দিক, যা স্থানীয় কর্তৃপক্ষের সাথে (প্রতিটি আমিরাতি) আলোচনা করার পরে আমরা বিবেচনা করি। বিক্রেতাদের এই প্রচারাভিযানের কোন লঙ্ঘন বা অপব্যবহার করার সুযোগ নেই। তারপরও বিষয়গুলোর দিকে বিশেষ মনোযোগ দেয়া হচ্ছে, যাতে ভোক্তাদের সাথে ব্যবসায়ীরা কোন প্রকারের ছল না করতে পারে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply