মুক্তিপণ না পেলে বাংলাদেশি নাবিকদের হত্যার হুমকি

|

সাইদুজ্জামানের ছবি হাতে তার বাবা, মা ও স্ত্রী।

সিনিয়র করেসপনডেন্ট, নওগাঁ:

সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ’র চিফ ইঞ্জিনিয়ার সাইদুজ্জামানের বাড়ি নওগাঁ জেলা শহরের আরজিনওগাঁ মহল্লায়। চরম উৎকণ্ঠায় সময় পার করছে তার পরিবারের সদস্যরা। তারা বলেন, মুক্তিপণ না পেলে জিম্মি করা জাহাজের সকলকে একে একে হত্যার হুমকি দিয়েছে জলদস্যুরা।

সাইদুজ্জামানের বাবা আব্দুল কাউয়ুম জানান, সবশেষ গত রাত ১০টায় ছেলের সাথে তাদের কথা হয়েছে। তখন সাইদুজ্জামান জানিয়েছেন, সোমালিয়ার জলদস্যুরা তাদের এমভি আব্দুল্লাহ নামে জাহাজটি জিম্মি করেছে। তারা মোজাম্বিক থেকে দুবাই যাচ্ছিলো। তবে, এখনও কোনো ধরনের নির্যাতন করেনি দস্যুরা। মুক্তিপণ আদায়ের জন্য জাহাজের দ্বায়িত্বরত সকলকে একটি ঘরের মধ্যে আটকে রেখেছে তারা।

সাইদুজ্জামানের মা কোহিনূর বেগম বলেন, খবর পাওয়ার পর থেকেই পরিবারের সবাই চরম উৎকণ্ঠায় সময় কাটাচ্ছে। নির্ঘুম রাত কাটছে। জিম্মিদশা থেকে মুক্তি পেতে দ্রুত সরকারি ও এমভি আব্দুল্লাহ কর্তৃপক্ষের নিকট আবেদন জানিয়েছেন তারা। একইসাথে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনাও করেছেন তার মা কোহিনূর।

দস্যুদের হাতে জিম্মি সাইদুজ্জামানের স্ত্রী তাহরীন শতধা বলেন, তাদের বিয়ে হয়েছে মাত্র ৩ বছর। দেড় বছরের একটি সন্তান রয়েছে তাদের। সবশেষ গতকাল রাত সাড়ে ১০টায় স্বামীর সাথে কথা হয়।

তবে, বুধবার (১৩ মার্চ) সকালে স্বামীর এক সহকর্মী ভয়েস এসএমএস করে জানিয়েছেন, সাহরী খেয়ে তারা রোজা রাখছেন। সবাই ভালো আছেন। কিন্তু, মুক্তিপণ না পেলে একে একে সকলকে মেরে ফেলার হুমকি দিয়েছে জলদস্যুরা। এ সময় জাহাজের ২৩ নাবিকের মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদনও জানায় তার পরিবার।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার (১২ মার্চ) বাংলাদেশ সময় দুপুরে ভারত মহাসাগরে জলদস্যুর কবলে পড়ে বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ। এ সময় শিল্প গ্রুপ কেএসআরএমের মালিকানাধীন এসআর শিপিংয়ের জাহাজটি জিম্মি করে নেয় সোমালিয়ান দস্যুরা। এদিন বিকেলে জাহাজটি সোমালিয়ার দিকে নিয়ে যাওয়ার খবর পাওয়া যায়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply