হাতিরপুলে আগুন: ভবনটিতে অগ্নি নিরাপত্তার বালাই ছিল না বলছে ফায়ার সার্ভিস

|

ছবি- সংগৃহীত

রাজধানীর হাতিরপুল এলাকার ‘রাজ কমপ্লেক্স’ নামের ছয়তলা ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বৃহস্পতিবার (১৪ মার্চ) রাত ৮টা ৩৭ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে পারে ফায়ার সার্ভিস। বাংলাদেশ নৌবাহিনীর দুটি ইউনিটও আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছিল বলে জানা গেছে। এ সময় ভবনটিতে আটকেপড়া চারজনকে ছাদ থেকে উদ্ধার করে উদ্ধারকর্মীরা।

জানা গেছে, আগুন লাগা ওই ভবনটিতে অগ্নি নিরাপত্তা ছিল না। ভবনটিতে কার্পেট ও কাপড়ের গোডাউন ছিল বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. আনোয়ারুল হক গণমাধ্যমকে বলেন, ওই ভবনটি কার্পেট ও কাপড়ের গোডাউন হিসেবে ব্যবহার করা হতো। চার তলায় একটি পরিবার থাকতো। পৈতৃক সূত্রে পাওয়া ফ্ল্যাটে এক নারী তার মা ও দুই ছেলেকে নিয়ে থাকতেন। আগুন লাগার প্রায় আধাঘণ্টা পর ভবনের ছাদ থেকে তাদের সবাইকে জীবিত উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ভবনজুড়ে ছিল কার্পেটের গোডাউন। ভবনের যেই কক্ষে আগুন লেগেছে তার চারপাশে কোনো জানালা নেই। এতে দেয়াল ভেঙে ভেতরে প্রবেশ করতে হয়েছে ফায়ার সার্ভিসের কর্মীদের। তিনি বলেন, ভবনটিতে অগ্নি নিরাপত্তার কোনো বালাই ছিল না ভবনটিতে।

এদিকে, এখনও আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। আগুনের ক্ষতির কারণও নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় কোনো হতাহত নেই বলেও জানা গেছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply