সিরিজ জয়ের মিশনে দুপুরে মাঠে নামবে বাংলাদেশ

|

ছবি: প্রথম ওয়ানডের

সিরিজ জয় নিশ্চিত করার মিশন নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার (১৫ মার্চ) দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি। এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করার লড়াইয়ের আগের দিন বৃহস্পতিবার ঐচ্ছিক অনুশীলন করেছে টাইগাররা। তবে ১ম ম্যাচে বড় জয় পেলেও ব্যাটিং আর বোলিংয়ের বাজে শুরুটা পরের ম্যাচে কাটিয়ে উঠতে চায় টাইগাররা।

ঐচ্ছিক অনুশীলনে হাজির ছিলেন ৬ ক্রিকেটার। যার মধ্যে গত ম্যাচের একাদশের দুই ক্রিকেটার সৌম্য সরকার, তাওহীদ হৃদয় ও তাইজুল ইসলামও ছিলেন। বাকি ৩ জন একাদশে জায়গ না পাওয়া এনামুল বিজয়, তানজিদ তামিম ও রিশাদ হোসেন।

প্রথম ওয়ানডেতে ৩ রান করা সৌম্য সরকার এদিন প্রায় দেড়ঘণ্টা টানা ব্যাটিং করেছেন। এই ওপেনারের সাথে কাজ করেছেন ব্যাটিং কোচ ডেভিড হেম্প। সৌম্যর ব্যাটে ধারাবাহিকতা আনতে মরিয়া কোচিং স্টাফরাও। নাজমুল শান্তর শতক আর মুশফিক রিয়াদের ব্যাটে প্রথম ম্যাচে সহজ জয় পেলেও টপ অর্ডারের চরম ব্যর্থতা কিছুটা ভাবাচ্ছে ম্যানেজমেন্টকে।

বাংলাদেশের ব্যাটিং কোচ ডেভিড হেম্প বলেন, ব্যাটারদের একটা ম্যাসেজ দিয়েছি নিজের স্কিলের উপর বিশ্বাস রাখতে। তুমি যেটা ভালো পারো সেটাই করার চেষ্টা করো। তবে সবার আগে কন্ডিশনটা সঠিকভাবে যাচাই করাটা জরুরি। কন্ডিশন অনুযায়ী গেমপ্ল্যান সেট করলে সাফল্য আসবেই।

জহুর আহমেদের গ্রাসি উইকেটে নতুন বলে সুইং হবে। তাইতো প্রথম ১০ থেকে ১৫ ওভার উইকেট সামলে ব্যাটিং করাটা খুব জরুরি। প্রথম ম্যাচে বাংলাদেশি ব্যাটারদের উইকেট টার্গেট করে বোলিং করেছে লঙ্কানরা। যা দারুণভাবে মোকাবেলা করে দেখিয়েছেন শান্ত, রিয়াদ, মুশিরা। দ্বিতীয় ম্যাচে এটাই পাথেয় হবে বলছেন হ্যাম্প।

তিনি বলেন, এই সিরিজ শুরুর আগে আমরা একটা জিনিসের উপর খুব জোর দিয়েছি, তা হলো সেট হলে বড় ইনিংস খেলতে হবে। সম্ভব হলে ম্যাচ শেষ করে আসবে। যেটা দারুণভাবে প্রথম ম্যাচে করে দেখিয়েছে শান্ত ও মুশফিক।

বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলন করার দিন পুরোপুরি বিশ্রামে ছিল শ্রীলঙ্কা। টানা ম্যাচের মধ্যে থাকায় ক্রিকেটারদের শতভাগ সতেজ রাখতে এই উদ্যোগ লঙ্কান ম্যানেজমেন্টের।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply