দেড়শ পেরোতেই লঙ্কানদের ৭ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ

|

সিরিজ নির্ধারণী ম্যাচে শুরু থেকেই শ্রীলঙ্কাকে চেপে ধরেছে বাংলাদেশের বোলারা। বিরতি দিয়ে তুলে নিচ্ছেন উইকেট। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৫৪ রানেই ৭ উইকেট হারিয়ে ধুকছে লঙ্কানরা।

লঙ্কানদের ব্যাটিং বিপর্যয়ের শুরুটা তাসকিনের হাত ধরে। পরপর দুই ওভারে দুই ওপেনার নিশাঙ্কা ও আভিস্কাকে ফেরান এই পেসার। এতে দলীয় ১৫ রানেই হারায় দুই ব্যাটারকে। এর শ্রীলঙ্কার ইনিংসে আঘাত হানেন আগের দুই ম্যাচ সুযোগ না পাওয়া মোস্তাফিজুর রহমান। তার বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে সাজফরে ফেরেন সাদিরা সামারাবিক্রমা।

৪১ রানে তিন উইকেট হারানো লঙ্কানরা অধিনায়ক মেন্ডিস ও আসালাঙ্কার ব্যাটে ঘুুরে দাঁড়ানোর চেষ্টা করে। তবে ক্যাপ্টেন শান্তর বোলিং পরিবর্তনের আস্থার প্রতিদান দেন রিশাদ হোসেন। বোলিংয়ে এসে প্রথম বলেই ফেরান ২৯ রান করা অধিনায়ক মেন্ডিসকে। তিনিও মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন। ৭৪ রানেই ৪ উইকেট তুলে নেয় বাংলাদেশ।

এরপর জানিথ লিয়ানাগের সাথে জুটি গড়েন আসালাঙ্কা। ৪৩ রানের এই জুটিও ভাঙেন পেসার মোস্তাফিজ। তার দ্বিতীয় শিকার হন আসালাঙ্কা। ফেরার আগে তিনি খেলেন ৩৭ রানের ইনিংস। ১১৭ রানে পঞ্চম উইকেট হারানো শ্রীলঙ্কার পরের উইকেট হারায় ১৩৬ রানে। ১৫৪ রানেই হারায় সপ্তম ‍উইকেট। শেষের দুই উইকেট ভেল্লালাগে ও হাসারাঙ্গাকে ফিরিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

তবে ব্যাটিং বিপর্যয়ের মাঝেও একপাশ ধরে লড়াই চালিয়ে যাচ্ছেন তরুণ ব্যাটার জানিথ লিয়ানাগে। তুলে নিয়েছেন নিজের চতুর্থ অর্ধশতক। এই প্রতিবেদন লেখার সময় তিনি দুই ছক্কা ও পাঁচ চারে ৫৫ রানে ব্যাট করছেন। ৪০ ওভারে শ্রীলঙ্কার সংগ্রহ ১৭৪ রান।

বাংলাদেশের পক্ষে তাসকিন, মোস্তাফিজ ও মিরাজ দুইটি করে উইকেট শিকার করেছেন। রিশাদ নিয়েছেন একটি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply