কলকাতায় নির্মাণাধীন ভবন ধস: নিহতের সংখ্যা বেড়ে ৭

|

সুকান্ত চট্টোপাধ্যায়, কলকাতা:

ভারতের কলকাতায় মধ্যরাতে নির্মাণাধীন ভবন ভেঙে পড়ার ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এতে নিহতের সংখ্যা বেড়ে সাতে দাঁড়িয়েছে। এখনও ধ্বংসস্তূপের নিচে আটকে রয়েছেন ৪-৫ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা রয়েছে।

গতকাল রোববার (১৭ মার্চ) গার্ডেনরিচে পাহাড়পুরের হাজারি মোল্লা বাগান এলাকায় ৫১৩/৩ ব্যানার্জি পাড়া লেনে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। এরপর ২ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। তারা হলেন, সামা বেগম (৪৭) ও হাসিনা খাতুন (৫৫)। আহতদের মধ্যে বেশিরভাগকে স্থানীয় নার্সিংহোমে ভর্তি করা হয়।

জানা গেছে, বাড়িটি নির্মাণাধীন হওয়ায় সেখানে কেউ ছিল না। কিন্তু পাশের বস্তি এলাকার ঝুপড়িতে বহুতলটি ভেঙে পড়ে সেখানেই বহু মানুষ আহত হয়েছেন। সকাল ১০টার দিকে মাথায় ব্যান্ডেজ বাঁধা অবস্থায় ঘটনাস্থলে যান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ সময় দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন তিনি।

ওই ভবনটির নির্মাণ কাজ শুরুর পর আশপাশের বাসিন্দারা কাজ বন্ধের অনুরোধ করেছিলেন। কিন্তু সেই অনুরোধে কর্ণপাত না করার অভিযোগ এলাকাবাসীর।

কলকাতার গার্ডেনরিচ এলাকায় ইসলাম ধর্মালম্বী মানুষের বসবাস বেশি। ইতোমধ্যেই আহত ও নিহতদের পরিবারের সদস্যের হাতে ক্ষতিপুরণ বাবদ ১ ও ৫ লাখ রুপি করে দেয়ার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। পাশাপাশি ভবনের প্রোমোটারকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply