‘কুষ্টিয়ায় খুন হওয়া ব্যক্তি বিএনপির নেতা’

|

কুষ্টিয়ার কুমারখালীতে প্রতিপক্ষের হামলায় নৌকা প্রার্থীর সমর্থক দাবি করা নিহত আমিরুল ইসলাম নান্নু (৫২) বিএনপি নেতা বলে দাবি করেছেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রউফ।

রোববার (১৮ মার্চ) বেলা ৩টায় উপজেলার গোডাউন মোড়ে অবস্থিত উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বর্তমান সংসদ সদস্য বলেন, একটি পক্ষ পেছন থেকে ষড়যন্ত্র করে একজন বিএনপি নেতাকে নৌকার কর্মী দাবি করে ঘটনাকে ভিন্ন খাতে নেয়ার অপচেষ্টা করছে। যে ব্যক্তি নিহত হয়েছেন, তিনি বিএনপির নেতা।

আব্দুর রউফ আরও বলেন, মামলায় এমন কয়েকজনকে আসামি করা হয়েছে, যারা এই হত্যাকাণ্ডের বিষয়ে কিছুই জানতো না। এটা রাজনৈতিক প্রতিহিংসা বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, গত বুধবার (১৩ মার্চ) রাত ৮টার দিকে উপজেলার যদুবয়রা ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামে একটি কলাবাগান থেকে আমিরুল ইসলাম নান্নুর মরদেহ উদ্ধার করে পুলিশ। তাকে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয় বলে জানা গেছে। 

নিহত নান্নুর পরিবার জানায়, আমিরুল ইফতার শেষ করে বাড়ি থেকে কেশবপুর তার ইজারা নেয়া পুকুরে যাচ্ছিলেন। পথে মোটরসাইকেলের গতিরোধ করে তাকে জোর করে পাশের একটি কলাবাগানে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেখানে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে হত্যা করা হয়।

এ ঘটনায় কুষ্টিয়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নৌকা প্রার্থী সেলিম আলতাফ জর্জ নিহত নান্নুকে তার সমর্থক দাবি করেন। তিনি বলেন, আমিরুল নৌকা প্রতীকের সমর্থক ছিলেন। বর্তমান সংসদ সদস্য আব্দুর রউফের সমর্থকেরা এ হত্যাকাণ্ড করতে পারে বলে অভিযোগ করেন তিনি।  

এদিকে, নান্নুকে বিএনপি নেতা দাবি করে হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছে জেলা বিএনপি। গত বৃহস্পতিবার (১৪ মার্চ) জেলা বিএনপির সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়। বিজ্ঞপ্তিতে আমিরুল ইসলাম নান্নুর হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির বিচার চাওয়া হয়।

এই হত্যাকাণ্ডের ঘটনায় একজন ইউপি চেয়ারম্যানসহ মোট তিনজনকে আটক করেছে পুলিশ।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply