এরশাদের জন্ম নাহলে রাষ্ট্রধর্ম ইসলাম পেতাম না: রসিক মেয়র মোস্তফা

|

রংপুর সিটি করপোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

সিনিয়র করেসপনডেন্ট, রংপুর:

প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রাদেশিক সরকার পরিকল্পনা এবার বাস্তবায়ন করতে চায় দলটি। এ দাবিতে জাতীয় পার্টি আন্দোলনে যাবে বলে মন্তব্য করেছেন দলটির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেন, এরশাদের জন্ম নাহলে আমরা রাষ্ট্রধর্ম ইসলাম কোনোদিন পেতাম না।

বুধবার (২০ মার্চ) বিকালে মহানগরীর পল্লী নিবাসে হুসেইন মুহম্মদ এরশাদের ৯৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় একথা বলেন তিনি।

দলটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলা সদস্য সচিব হাজি আব্দুর রাজ্জাক বলেন, পল্লীবন্ধু এরশাদ মানুষের মৌলিক চাহিদা পূরণের জন্য গুরত্বারোপ করেছিলেন। ওনার জন্ম এবং নয় বছরের সফল রাষ্ট্র পরিচালনার কারণেই এটা সফল হয়েছে। আমরা মনে করি পল্লীবন্ধু এরশাদকে বাদ দিয়ে বাংলাদেশের ইতিহাস রচনার কোনো সুযোগ নেই।

রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, এই উপমহাদেশের সব দেশেই প্রাদেশিক সরকার ব্যবস্থা আছে। শুধুমাত্র বাংলাদেশে নেই। বাংলাদেশে প্রাদেশিক সরকার ব্যবস্থা একটা গুরুত্বপূর্ণ এজেন্ডা। এটা চালু হলে আর আমাদের বৈষম্যের শিকার হতে হতো না। আজকে ১০ টাকার একটা কাজের জন্য আমাদের ঢাকায় যেতে হয়। ঢাকা ছাড়া কোনো জিনিসের সমাধান হচ্ছে না। ঢাকায় যে যানজট বা ক্রাইসিস তা থেকে মুক্তি পেতে ক্ষমতার বিকেন্দ্রীকরণ করতে হবে। যতক্ষন সেটা করা হবে না, ততক্ষণে যত ফ্লাইওভার-মেট্রোরেল-আন্ডারপাস করেন, কোন কিছুই কাজে আসবে না। সব ভেস্তে যাবে।

তিনি আরও বলেন, আমরা মনে করি আমাদের প্রাদেশিক সরকার বাস্তবায়নের যে এজেন্ডা, অবশ্যই আজ অথবা কাল এটার বাস্তবায়ন হবে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply