পাহাড়ে অপহৃত ৫ কৃষকের চারজন উদ্ধার

|

ফাইল ছবি।

অপহরণের তিন দিন পর মধ্যরাতে কক্সবাজারের টেকনাফ থেকে অপহৃত ৫ কৃষকের মধ্যে ৪ জনকে উদ্ধার করা হয়েছে। তবে মো. নুর নামে এখনও একজনকে উদ্ধার করা যায়নি। শনিবার (২৩ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে লেদা ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্প-সংলগ্ন পেছনের পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ব্যক্তিরা হলেন, হ্নীলা ইউনিয়নের পশ্চিম পানখালী এলাকার মোহাম্মদ শাহজাহানের ছেলে মো. জিহান (১৩), একই এলাকার ফকির আহম্মদের ছেলে মো. রফিক (২২) ও মো. ছৈয়দুল্লাহর ছেলে মো. শাওন (১৫) ও নুরুল আমিনের ছেলে আব্দুর রহমান (১৫)। জিম্মি থাকা মোহাম্মদ নুর (১৮) একই এলাকার বাসিন্দা।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) ওসমান গনি বলেন, অপহরণের পর থেকে পুলিশ স্থানীয়দের সঙ্গে নিয়ে পাহাড়ে অভিযান চালায়। অভিযানে চারজন কৃষককে উদ্ধার করা হয়েছে। তবে মো. নুর নামে আরেকজনকে উদ্ধার করা সম্ভব হয়নি। তাকে উদ্ধারে অভিযান চলছে।

তবে অপহরণকারীদের কবল থেকে কৃষকদের উদ্ধারে মুক্তিপণের টাকা দিতে হয়েছে কিনা, এ ব্যাপারে কিছু জানায়নি পুলিশ। উদ্ধার হওয়াদের প্রাথমিক চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন ওসমান গনি। 

উল্লেখ্য, গত এক বছরে টেকনাফের পাহাড়ে ১০৩ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৫২ জন স্থানীয় এবং ৫১ জন রোহিঙ্গা। বেশির ভাগই মুক্তিপণ দিয়ে ফেরত এসেছে বলে ভুক্তভোগীরা জানিয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply