মুন্সিগঞ্জের কারখানার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে

|

স্টাফ করেসপনডেন্ট, মুন্সিগঞ্জ:

রাতভর চেষ্টায় অবশেষে নিয়ন্ত্রণে এসেছে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার একটি কারখানার গোডাউনের আগুন। তবে নিয়ন্ত্রণে আসলেও এখনো পুরোপুরি নিভে যায়নি আগুন। রবিবার (২৪ মার্চ) বিকেল থেকে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করলেও বর্তমান আগুন নির্বাপনে কাজ করছে ৫টি ইউনিট। সোমবার সকালে ফায়ার সার্ভিসের গজারিয়া ইউনিটের স্টেশন অফিসার বিষয়টি নিশ্চিত করেছেন। 

স্টেশন অফিসার রিফাত মল্লিক বলেন, দমকল বাহিনীর অনবরত চেষ্টায় রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে চলে আসে। এখন আর আগুন ছড়িয়ে পড়ার আশংকা নেই। তবে বিপুল পরিমানে পাটখড়ি ও কাঠজাতীয় দাহ্য পদার্থ থাকায় পুরোপুরি নির্বাপন করা যাচ্ছেনা আগুন। আগুন নেভাতে আরও সময় প্রয়োজন। পাশের মেঘনা নদী থেকে অনবরত পানি ছোঁড়া হচ্ছে অগ্নিকাণ্ড স্থলে।

এদিকে ১৯ঘন্টায়ও আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমানও নিশ্চিত হওয়া যায়। কারন ও ক্ষয়ক্ষতির পরিমান অনুসন্ধানে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস। অগ্নিকাণ্ডের বিষয়ে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমাদানের নির্দেশ দেয়া হয়েছে।

প্রসঙ্গত, রবিবার দুপুর দেড়টার দিকে গজারিয়া উপজেলার হোসেন্দি এলাকায় মেঘনা নদীর তীরে একটি কারখানার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে পুরো গোডাউন জুড়ে। অগ্নিকাণ্ড নেভানোর কাজে ৭ জন আহত হলেও বড় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply