ভারতীয় পণ্য বর্জনের ঘোষণা হিপোক্রেসির শামিল: গণপূর্তমন্ত্রী

|

ভারতীয় পণ্য বর্জনের ঘোষণা হিপোক্রেসির শামিল বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। আজ রোববার (৩১ মার্চ) বিকেলে গণপূর্ত অধিদফতরে আয়োজিত স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

গণপূর্তমন্ত্রী বলেন, ভারতীয় পণ্য বর্জনের ঘোষণা দ্বিচারিতার শামিল, আমাদের এই দ্বিচারিতা বন্ধ করে মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে।

উবায়দুল মোকতাদির চৌধুরী আরও বলেন, আমাদের মধ্যে দেশপ্রেম নেই। নিজের ধান্ধায় ব্যস্ত থাকি সবাই। সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লেখক, গবেষক মুনতাসীর মামুন।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় নির্বাচনের কিছুদিন পরই আওয়ামী লীগ বিরোধী কয়েকটি দলের তৎপরতায় শুরু হয় ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন। সামাজিক যোগাযোগমাধ্যমেও এটি ছড়িয়ে পড়ে। সামাজিকমাধ্যমে প্রচারণা চালাতে দেখা যায় বিএনপির কিছু নেতা-কর্মীকেও।

গত ২০ মার্চ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নিজের ভারতীয় চাদর ছুড়ে ফেলে এই আন্দোলনে সংহতি জানান। যদিও পরে দলটির শীর্ষস্থানীয় নেতারা বলেছেন, এটি তার ব্যক্তিগত বক্তব্য।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply