গাজীপুরে ছুটি না পেয়ে অসুস্থ নারী শ্রমিকের মৃত্যুর অভিযোগ

|

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: 

গাজীপুরের মির্জাপুরে একটি কারখানায় ছুটি না পেয়ে হাসিনা বেগম (৩৫) নামের এক অসুস্থ নারী শ্রমিকের মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার (১ এপ্রিল) সদর উপজেলাধীন মির্জাপুর ইউনিয়নের তালতলী এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, অসুস্থ হয়ে পড়লেও ছুটি দেওয়া হয়নি হাসিনা বেগমকে। পরে বিকেলে কারখানা ছুটির পর তার মৃত্যু হয়। এ নিয়ে শ্রমিকদের মধ্যে ব্যাপক অসন্তোষ সৃষ্টি হয়।

নিহত হাসিনা পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার দেবহাট এলাকার ভাসান আলীর মেয়ে। জয়দেবপুরের তালতলী এলাকায় কারখানার পাশে একটি ভাড়া বাসায় থাকতেন তিনি।

স্থানীয়রা জানায়, সদর উপজেলার জয়দেবপুর থানাধীন মির্জাপুর ইউনিয়নের বিকেবাড়ী তালতলী এলাকায় একটি কারখানায় কাজ করতেন হাসিনা বেগম। সোমবার কাজ করার সময় দুপুরের দিকে হঠাৎ অসুস্থ বোধ করলে ছুটি চান তিনি। কিন্তু কর্তৃপক্ষ তাকে ছুটি দেয়নি। বিকেল সোয়া ৫টার দিকে কারখানা ছুটি হলে আরও অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কারখানার সামনে অবস্থান নেয় শ্রমিকরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ব্যাপারে কারখানার কর্তৃপক্ষকে ফোন দিলে ফোন বন্ধ পাওয়া যায়।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইবরাহিম খলিল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কারখানার এক নারী শ্রমিক অসুস্থ ছিলেন। পরে কারখানা ছুটির পর স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নিতে গিয়ে মারা যান তিনি। এ নিয়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দিলেও এখন পরিস্থিতি শান্ত। দাফন-কাফন বাবদ ৪০ হাজার টাকা দেয় মালিকপক্ষ। পরে নিহতের স্বজনরা লাশ নিয়ে দেশের বাড়ি চলে যায়। এ ঘটনায় কেউ কোন অভিযোগ করেনি বলে জানান তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply