চোরাই ফোনের ২০ কারবারি গ্রেফতার, আইএমইআই পরিবর্তনের ডিভাইস জব্দ

|

রাজধানী ও পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় চুরি ও ছিনতাইকৃত অবৈধ মোবাইল চোরাকারবারি চক্রের ২০ জনকে গ্রেফতার করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (১ এপ্রিল) দিবাগত রাতে রাজধানীর গুলিস্তান, শনির আখড়া, মোহাম্মদপুর, খিলগাঁও ও নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকা হতে তাদের গ্রেফতার করে র‍্যাব-৩ এর একাধিক দল। এসময় তাদের কাছ থেকে ৯০০টি বিভিন্ন ব্র্যান্ডের দেশি ও বিদেশি স্মার্টফোন এবং আইএমইআই পরিবর্তন করার ডিভাইস উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, চক্রটি গত কয়েকবছর ধরে ছিনতাই ও চোরাই মোবাইল কিনে আইএমআই নম্বর পরিবর্তন করে কম দামে বিক্রি করতো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, গত পাঁচ বছরে তারা অন্তত ২০ হাজার চোরাই মোবাইল কেনাবেচা করেছে। চক্রটি ৫০০ থেকে শুরু করে ২০ হাজার টাকা পর্যন্ত এই মোবাইলগুলো বিক্রি করতো বলে জানান তিনি।

কমান্ডার মঈন বলেন, এই চক্রে ছিনতাইকারীরাও রয়েছে। এদের বাইরেও রাজধানীতে আরো কিছু চক্র সক্রিয় আছে। তাদের ধরতে র‍্যাবের অভিযান চলছে। ঈদের আগে এই চক্র আরও সক্রিয় হয়েছে বলেও জানান তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply