‘হাল্যান্ড বিশ্বের সেরা ফুটবলার’

|

ছবি: সংগৃহীত

নরওয়েজিয়ান তারকা আর্লিং হাল্যান্ডকে বিশ্বের সেরা ফুটবলার বলে মন্তব্য করেছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা। নরওয়েজীয় এ ফুটবলারের পারফর্ম্যান্স নিয়ে রয় কিন সমালোচনা করার পরিপ্রেক্ষিতে এমন মন্তব্য করলেনর এই স্প্যানিয়ার্ড।

দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে উড়তে থাকা হাল্যান্ড হুট করেই যেন খেই হারিয়ে ফেলেছেন। সিটিজেনদের হয়ে টানা তিন ম্যাচে গোলের দেখা পাননি তিনি। আর্সেনালের বিপক্ষে সবশেষ ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন ২৩ বছর বয়সী এই ফুটবলার।

আর্সেনালের বিপক্ষে গোলশূন্য ড্র হওয়া ম্যাচের পরই হাল্যান্ডের কড়া সমালোচনা করেন রয় কিন।। যা একদম পছন্দ হয়নি গার্দিওলার। হাল্যান্ড সবশেষ মৌসুমে কি করেছেন তা ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এ ফুটবলারকে মনে করিয়ে দিয়েছেন ম্যানসিটি কোচ।

গার্দিওলা বলেন, সে (হাল্যান্ড) বিশ্বের সেরা স্ট্রাইকার এবং গত মৌসুমে আমাদের (ট্রেবল) জিততে সাহায্য করেছে। আমাদের খুব বেশি সুযোগ তৈরি করতে না পারার কারণ আর্লিং নয়। আর্সেনালের বিপক্ষে আমরা অসাধারণ একটি ম্যাচ খেলেছি। আমি ম্যাচটি পর্যালোচনা করেছি… আমাদের দলে যে মান ও ভিন্ন স্কিল আছে সে জায়গায় হাল্যান্ড অসাধারণ।

গার্দিওলা আরও বলেন, অনেক ম্যাচে সে আরও ভালো করতে পারত। কিন্তু আমি জানি আর্সেনালের বিপক্ষে আমরা যে সুযোগ তৈরি করতে পারিনি, সেটা তার জন্য নয়। বক্সে আমাদের আরও উপস্থিতি জরুরি ছিল। যদি আমরা তা করতে পারতাম তবে আর্লিং আরও জায়গা পেত। কখনো কখনো এমনটা হয়।

হাল্যান্ডের পাশে দাঁড়ালেও সমালোচনাকে অবশ্য স্বাভাবিকভাবেই নিচ্ছেন গার্দিওলা। এই স্প্যানিয়ার্ড মনে করেন, ফুটবলার হিসেবে সমালোচনা মেনে নিতে না পারলে অন্য কাজ করা উচিত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply