রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি: এখনও সন্ধান মেলেনি ম্যানেজারের

|

১৬ ঘণ্টার ব্যবধানে বান্দরবানে ৩টি ব্যাংক ডাকাতির ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্থানীয়দের মধ্যে। অপহৃত হওয়া সোনালী ব্যাংকের বান্দরবান রুমা শাখার ম্যানেজারের সন্ধান পাওয়া যায়নি এখনও। রুমায় সোনালী ব্যাংকে ডাকাতির একদিন পর গতকাল (৩ এপ্রিল) আবারও জেলার থানচি উপজেলায় কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। 

ব্যাংকে লুটের তদন্তে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকটি দল। এর আগে বুধবার, ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের আইজি, জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বুধবার বেলা একটার দিকে থানচি সদরের শাহজাহানপুরের দিক থেকে ২টি চাঁদের গাড়িতে করে সন্ত্রাসীরা গুলি করতে করতে বাজার এলাকায় প্রবেশ করে। এরপর সোনালী ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংকে ঢুকে রীতিমতো তাণ্ডব চালিয়ে নগদ টাকা লুট করে চলে যায়।

তার ১৬ ঘণ্টা আগে মঙ্গলবার রাত ৯টার দিকে শতাধিক সশস্ত্র দুর্বৃত্ত রুমা উপজেলা সদরে সোনালী ব্যাংকের শাখায় একযোগে হামলা চালায়। এসময় ব্যাংকের কর্মকর্তা, নিরাপত্তা রক্ষীসহ অন্তত ২০ জনকে মারধর করে তারা। এ শাখার ব্যবস্থাপক নেজাম উদ্দিনকেও অপহরণ করে নিয়ে যায় ডাকাতরা। টানা ৩টি শাখায় ডাকাতির ঘটনার পর বান্দরবানে সব ব্যাংকে আপাতত লেনদেন স্থগিত করা হয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply