দেশ ভয়াবহ দুর্যোগে আর সরকার ক্ষমতা চিরস্থায়ী করতে ব্যস্ত: মির্জা ফখরুল

|

ফাইল ছবি

ঠাকুরগাঁও করেসপনডেন্ট:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে বিএনপি যে লড়াই করছে তা জনগণের, সে লড়াই জনগণকে মুক্ত করার লড়াই। রক্ত না দিলে কোনো আন্দোলন-সংগ্রামে সফল হয়না। তাই নিজেদের রক্ত দিয়ে গণতন্ত্র উদ্ধারের স্বপ্ন বস্তবায়ন করা হবে।

বৃহস্পতিবার (৪ মার্চ) মির্জা ফখরুলে নিজ জেলা ঠাকুরগাঁওয়ের কালিবাড়ি সাধারণ পাঠাগার মাঠে সদর উপজেলা বিএনপি আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে অংশ নিয়ে বিশেষ অতিথিরি বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগ দিয়ে নেতাকর্মীদের উদ্দ্যেশে বক্তব্য দেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশ ভয়াবহ দুর্যোগের মধ্যে পড়েছে। একটি দানব সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্যে বছরের পর বছর ধরে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের আকাঙ্ক্ষার আন্দোলনকে দমন করছে। ২৮ অক্টোবর একটি স্বপ্ন নিয়ে সমগ্র দেশের মানুষ একত্রিত হয়েছিল। সেই আন্দোলনকে পণ্ড করার জন্য পূর্বপরিকল্পিতভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দিয়ে গুলিবর্ষণ করে ছত্রভঙ্গ করা হল।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর অসংখ্য মানুষকে হত্যা ও গুম করেছে। ৬০ লাখ মানুষের নামে মিথ্য মামলা দিয়েছে, কারাগারে পাঠিয়েছে। তারপরও এই আন্দোলনকে তারা নস্যাৎ করতে পারে নাই।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply