ঈদ আনন্দ মিলেমিশে উপভোগ করতে দেশবাসীকে রাষ্ট্রপতির আহ্বান

|

ধনী-দরিদ্র নির্বিশেষে ঈদের আনন্দ সকলের সঙ্গে মিলেমিশে উপভোগ করতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। একইসঙ্গে দেশ ও বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বঙ্গভবনে ক্রেডেন্সিয়াল হলে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঈদ শুভেচ্ছা বিনিময় করছেন তিনি। এ সময় রাষ্ট্রপ্রধান এ আহ্বান জানান।

ঈদুল ফিতর উপলক্ষে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বঙ্গবভনে এবার ১৫০০ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। জ্যেষ্ঠ রাজনীতিবিদ, বিচারক, কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবী এবং বেসামরিক ও সামরিক কর্মকর্তাসহ সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ সময় রাষ্ট্রপতির পরিবারের সদস্যরাও তার সাথে ছিলেন।

তিনি বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মানবিক মূল্যবোধ, সাম্য, পারস্পরিক সহাবস্থান ও সহযোগিতা-ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।

মো. সাহাবুদ্দিন আরও বলেন, এ বছর এমন একটা সময়ে ঈদ উদযাপন হচ্ছে যখন ফিলিস্তিনে হাজার হাজার মানুষ অনাহারে, অর্ধাহারে, বিনা চিকিৎসায় ধুকে ধুকে মারা যাচ্ছে। যুদ্ধবিগ্রহ ও আধিপত্যের কারণে বিশ্বব্যাপী অনেক মানুষ অবর্ণনীয় দুঃখ-কষ্টের মধ্য দিয়ে দিনাতিপাত করছে। দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে সমাজের সচ্ছল ব্যক্তিবর্গের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply