কিশোরগঞ্জের হাওরে আঁকা হচ্ছে ১৪ কিলোমিটার দীর্ঘ বৈশাখী আলপনা

|

স্টাফ করেসপনডেন্ট, কিশোরগঞ্জ:

নতুন বিশ্বরেকর্ড গড়ার আশায় এবার কিশোরগঞ্জের হাওরে ১৪ কিলোমিটার দৃষ্টিনন্দন অলওয়েদার সড়কপথ। বৈশাখী আলপনায় সাজানো হচ্ছে রাস্তাটি। ইতোমধ্যেই আলপনা আঁকার কাজ শুরু করেছেন ৬৫০ জন শিল্পী।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে হাওড় উপজেলা মিঠামইনে ‘এ অলওয়েদার’ সড়কপথের জিরো পয়েন্টে এমন বৈশাখী চিত্রকর্ম আলপনা আঁকা অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক সংস্কৃতিমন্ত্রী ও দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। উদ্বোধনকালে আসাদুজ্জামান নূর বলেন, এ সড়কে আলপনা আঁকার পর বিশ্বরেকর্ড হিসেবে নথিভুক্ত করার উদ্যোগ নেয়া হবে।

এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড ও বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের যৌথ উদ্যোগে বাস্তবায়নাধীন এ আয়োজনের নাম দেওয়া হয়েছে ‘আলপনায় বৈশাখ ১৪৩১’।

দৃষ্টিনন্দন আলপনায় বৈশাখ উদযাপনের এমন শৈল্পিকতা ও মুগ্ধতা ছড়িয়ে দিতে ঢাকাসহ দেশের মোট তিনটি এলাকায় এমন আলপনা আঁকার উদ্যোগ নেয়া হয়েছে। শুক্রবার মিঠামইন হাওড়ের সড়কপথ থেকে শুরু করা আলপনা আঁকার কাজ শেষ হবে আগামী রোববার। সূত্রমতে, শনিবার একই সঙ্গে রাজধানী ঢাকার মানিক মিয়া অ্যাভিনিউ এবং খুলনার শিববাড়ী মোড়ে এমন আলপনা আঁকা শুরু হবে।

উল্লেখ্য, রোববার আলপনা চিত্রকর্ম আঁকার সমাপনী দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply