নিরাপদ সড়কের দাবিতে চোখে কালো কাপড় বেঁধে রাস্তায় স্কুলশিক্ষার্থী

|

সিনিয়র করেসপনডেন্ট, নওগাঁ:

নিরাপদ সড়কের দাবিতে নওগাঁয় চোখে কালো কাপড় বেঁধে আর হাতে প্ল্যাকার্ড নিয়ে রাস্তায় দাঁড়িয়েছেন এক স্কুলশিক্ষার্থী। রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁ শহরে এই কর্মসূচী শুরু করে ফাতেমা আফরিন নামে ওই শিক্ষার্থী।

শুরুতে তাজের মোড় এবং পরবর্তীতে ব্রীজের মোড়, পুরতন বাসস্ট্যান্ড ও মুক্তির মোড়সহ শহরের কয়েকটি গুরুত্বপূর্ন স্থানে অবস্থান কর্মসূচী পালন করে ফাতেমা। এসময় শিক্ষার্থী ফাতেমার হাতে থাকা প্ল্যাকার্ডে লিখা ছিল ‘সড়কে নিরাপত্তা চাই, বাঁচার মত বাঁচতে চাই, দূর্ঘটনা এড়াতে ট্রাফিক আইন প্রয়োগ চাই’।

ফাতেমা নওগাঁ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী। তার এই কর্মসূচীকে স্বাগত জানিয়েছেন শহরের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও পথচারীরা।

কর্মসূচী সম্পর্কে ফাতেমা আফরিন বলেন, প্রতিদিন সড়ক দুর্ঘটনায় মৃত্যুর খবর দেখতে হচ্ছে। এসব মৃত্যুর খবর দেখে আমরা কষ্ট পাই, ভয় করে। তাই আর এসব মৃত্যু আমরা দেখতে চাই না। সড়কে শৃঙ্খলা ফেরাতে সকলকে উদ্যোগী হওয়ার আহ্বানও জানায় সে।

এসময় ফাতেমার সাথে ছিলেন তার বাবা সঙ্গীতশিল্পী খাদেমুল ইসলাম ক্যাপ্টেন। তিনি বলেন, গত ১৮এপ্রিল সুনামগঞ্জের ছাতকের সুরমা ব্রিজ এলাকায় জনপ্রিয় গানের গীতিকার, সুরকার শিল্পী মতিউর রহমান হাসান ওরফে পাগলা হাসান এক সড়ক দুর্ঘটনায় মারা যান। এমন ঘটনা প্রতিদিন বাড়ছে। সড়ক নিরাপদ করতে সকলকে সচেতন ও ট্রাফিক আইন মেনে চলতেও বলেন তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply