ব্যাঙ্গালুরুর হতশ্রী ব্যাটিং অর্ডারের কারণে কোহলির স্ট্রাইক রেট কম: শাস্ত্রী

|

ছবি: সংগৃহীত

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হতশ্রী ব্যাটিং-অর্ডারের কারণে ভিরাট কোহলির স্ট্রাইক রেট কম বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক কোচ ও ক্রিকেটার রবি শাস্ত্রী। চলতি আইপিএলে ১০ ম্যাচে ৪টি অর্ধশতকের পাশাপাশি কোহলির রয়েছে ১টি সেঞ্চুরি। তার স্ট্রাইক রেট ১৪৭.৪৯। শাস্ত্রী বলেছেন কোহলির ব্যাট-ই সমালোচকদের জন্য উচিত জবাব। চাপের মুখেও কোহলিই আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক।

গুজরাট টাইটান্সের বিপক্ষে ২০১ রান তাড়া করতে গিয়ে ব্যাঙ্গালুরুকে টানছিলেন কোহলি। তার সঙ্গে পরে যোগ দিয়ে বিস্ফোরক সেঞ্চুরিতে খেলা বেশ আগেভাগেই শেষ করে দেন উইল জ্যাকস। কোহলি ৪৪ বলে অপরাজিত থাকেন ৭০ রানে। এই ইনিংসের পথে এবারের আইপিএলে সবার আগে ৫০০ রান স্পর্শ করে ফেলেন তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ২০২৪ মৌসুমে তার স্ট্রাইক রেট নিয়ে চলছে নানা সমালোচনা। কিন্তু সব সমালোচনাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে জুনে অনুষ্ঠিতব্য আইসিসি আইসিসি টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন ভিরাট কোহলি। সমালোচকদেরও নিয়েছেন এক হাত।

রবি শাস্ত্রীও ভিরাট কোহলিকে পূর্ণ সমর্থন দিয়েছেন। শাস্ত্রী বলেছেন, একটা দলের জন্য ভারসাম্য খুব গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে ব্যক্তিগত এবং দলীয়ভাবে পারফর্ম করা দুটোই গুরুত্বপূর্ণ। রবি শাস্ত্রী বলেন, কোহলির ব্যাটিংই তার সমালোচকদের জন্য উচিৎ জবাব। যখন উইকেট পড়বে তখন স্ট্রাইকরেট স্বাভাবিক ভাবেই কমবে। কোহলির দলে ধারাবাহিক ব্যাটারের সংখ্যা কম। যেকারণে ওকে ধরে খেলতে হচ্ছে।

গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচ উইনিক নকের পরই শাস্ত্রী এই মন্তব্য করেন। কোহলি ও উইল জ্যাকসের অনবদ্য ব্যাটিং এ মাত্র ১৬ ওভারেই লক্ষ্যে পৌছে যায় আরসিবি।

মাত্র ১০ ম্যাচেই ৫০০ রানের মাইলফলক ছুঁয়েছেন রান মেশিন কোহলি। এই বছর আইপিএলে এক সেঞ্চুরির পাশাপাশি কোহলির আছে ৪ টি অর্ধশতক। এই দশ ম্যাচে তার স্ট্রাইক রেট ১৪৭.৪৯ । এই নিয়ে ৭ম বারের মতো আইপিলে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করেন কোহলি। তিনি ছাড়া এই কীর্তি আছে শুধু ডেভিড ওয়ার্নারের। এছাড়া ৭৭০০ রান করে ইতিমধ্যেই আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক কোহলি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply