সাতক্ষীরায় রাসায়নিক দিয়ে পাকানো ১২ হাজার কেজি আম ধ্বংস

|

সাতক্ষীরা প্রতিনিধি:

অধিক লাভের আশায় নির্দিষ্ট সময়ের আগেই সাতক্ষীরার অপরিপক্ক আম ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাতের তৎপরতা শুরু করেছে অসাধু চক্র। মানবদেহের জন্য ক্ষতিকর রাসায়নিকে পাকানো হচ্ছে এসব আম।

জনস্বার্থে অসাধু ব্যবসায়ীদের রুখতে মাঠে নেমেছে প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে বিষাক্ত কেমিক্যালে পাকানো প্রায় ১২ হাজার কেজি আম জব্দ করা হয়। ট্রাকে করে ঢাকায় নিয়ে যাওয়ার সময় জব্দ করা এসব আম জনসম্মুখে ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার চাম্পাফুল কালীবাড়ি এলাকায় এবং বুধবার (১ মেমে) সকাল ১০ টায় উপজেলা ক্যাম্পাসে এসব আম গাড়ির চাকায় পিষ্ট করা হয়।

খবরটির সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর কুমার দাস এবং কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজাহার আলী।

দীপঙ্কর কুমার দাস জানান, মঙ্গলবার রাতে কালীবাড়ি বাজার এলাকায় এবং বুধবার সকালে উপজেলা নলতা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। আমগুলো ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। এসময় ১২ হাজার কেজি গোবিন্দভোগ আম জব্দ করা হয়। আমগুলো অপুষ্ট ও কেমিক্যালে পাকানো বলে নিশ্চিত হয়ে সেগুলো জনসম্মুখে ধ্বংস করা হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply