গাভারদিওলের জোড়া গোল, ফুলহ্যামকে ৪-০ তে বিধ্বস্ত করে শীর্ষে ম্যানসিটি

|

ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের ৩৬ তম ম্যাচডে তে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হয়েছিল ফুলহ্যাম। ক্র্যাভেন কটেজে অনুষ্ঠিত হওয়া সেই ম্যাচে স্বাগতিক ফুলহ্যামকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে পেপ গার্দিওলার শিষ্যরা। এ জয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরলো সিটিজেনরা।

ম্যাচের ১৩ তম মিনিটে ডিফেন্ডার ইওস্কো গাভারদিওলের গোলে এগিয়ে যায় সিটি। প্রথমার্ধে আর কোনও গোল না হওয়ায় এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় হালান্ড-এডারসনরা। দ্বিতীয়ার্ধের ১৪ তম মিনিটে ফিল ফোডেনের গোলে ব্যবধান দ্বিগুন করে পেপ বাহিনী। ফোডেনের এই গোলটির একটি বিশেষত্ব ছিলো। সেটি হলো চলতি মৌসুমে ইপিএলে সর্বশেষ ১২ ম্যাচে এটি তার ১২ তম গোল, একই সাথে সিজনে ফেডেনের ব্যক্তিগত ২৫ তম গোল ছিলো এটি।

ম্যাচের ৭১ তম মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলের দেখা পান গাভারদিওল। নির্ধারিত সময়ের অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ালে পেনাল্টি পায় সিটিজেনরা। পেনাল্টি থেকে গোল করে সিটির পক্ষে চতুর্থবার প্রতিপক্ষের জালে বল জাড়ান হুলিয়ান আলভারেজ।

আর্সেনাল-সিটি ও পয়েন্ট টেবিলের ধ্রুপদী লড়াই

উল্লেখ্য, এ ম্যাচের ফলাফলে ৩৬ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পেপ বাহিনী। সমান সংখ্যক ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে সিটির পরেই রয়েছে আর্সেনাল। মৌসুমের বাকি আরও দুটি ম্যাচ। আর্সেনাল-সিটির লড়াইয়ে লিগ শিরোপার নির্ধারণ সিজনের শেষ ম্যাচে পৌঁছাতে পারে বলে মনে করছেন অনেকেই।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply