তাসকিনের বিকল্প কে?

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৮টি দেশ ইতিমধ্যে দল ঘোষণা করেছে। যে দু’টি দেশ এখনও দল দেয়নি তার একটি বাংলাদেশ। টাইগারদের স্কোয়াড নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি টোয়েন্টিতে তাসকিনের ইনজুরির পর গল্পে নিয়েছে নতুন মোড়। কেমন হবে বাংলাদেশের বিশ্বকাপ দল। কে থাকবে দলে, কারই বা কপাল পুড়বে এ নিয়ে চলছে নানা জল্পনা- কল্পনা।

তাসকিন এবং ইনজুরি একে অপরের সাথে যেন জড়িয়ে আছে ওতপ্রোতভাবে। এই ইনজুরির কারণেই ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। এরপর শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড সিরিজেও দেখা যায়নি তাকে। এই ইনজুরির থাবা থেকে বাঁচতে আপাতত খেলছেন না টেস্টও। এরপরও সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ফিল্ডিং করার সময় ডাইভ দিয়ে চার বাঁচাতে গিয়ে সেই ইনজুরিতেই পড়েন তাসকিন। ম্যাচটি ৫ রানে জিতলেও তাসকিনের ইনজুরি বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশের জন্য।

যদি তাসকিনের কপাল পুড়ে তাহলে তার জায়গায় নেয়া হবে কাকে? তানজিম সাকিব নাকি হাসান মাহমুদ। বিসিবির সূত্রমতে তাসকিনের ইনজুরি থেকে সেরে উঠতে তিন সপ্তাহর মতো সময় লাগতে পারে। কিন্তু বিশ্বকাপ শুরু হতে সময় আছে তিন সপ্তাহেরও কম। কিন্তু জিম্বাবুয়ে সিরিজে তাসকিনের পারফরম্যান্সে পেস ইউনিটের ট্রাম কার্ড নিঃসন্দেহে তাসকিন। চার ম্যাচে নিয়েছেন আট উইকেট। শেষ ম্যাচে তার অনুপস্থিতি ফলাফল বাংলাদেশের হার। তাই ভক্তরাও চায় তাসকিন ফিরে আসুক।

যদি তাসকিনকে দলে রাখা হয় তাহলে বিশ্বকাপের প্রথম ম্যাচের জন্য ব্যাকআপ পেসার হিসেবে দলে জায়গা পাওয়ার সম্ভাবনা রয়েছে তানজিম সাকিব অথবা হাসান মাহমুদের। সেক্ষেত্রে কপাল পুড়তে পারে টাইগার স্পিনার তানভীর ইসলামের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply