‘ধোনি চেন্নাইয়ের ঈশ্বর’

|

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজি দল চেন্নাই সুপার কিংসের এক অবচ্ছেদ্য অংশ হয়ে আছেন ভারতের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুধু কি তা-ই, চেন্নাইয়ের খেলায় হলুদ জার্সি পরা যতজন ভক্ত আপনি গ্যালারিতে দেখবেন, তার সিংহভাগেরই পেছনে ৭ নম্বর সংখ্যাটা থাকবে!

ধারণা করা হচ্ছে ৪২ বছর বয়সী ধোনির এটাই শেষ আইপিএল। সবশেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয়ের পর ঘরের মাঠে দর্শকদের সামনে ‘ভিক্টরি ল্যাপ’ দেন চেন্নাইয়ের খেলোয়াড়েরা। এ সময় ধোনির সঙ্গে যোগ দেন তার সাবেক চেন্নাই-সতীর্থ সুরেশ রায়না। একে অপরকে জড়িয়ে ধরার পাশাপাশি দর্শকদের জন্য স্যুভনির হিসেবে গ্যালারিতে টেনিস বল মেরে পাঠান। ম্যাচটি মাঠে উপভোগ করেছেন চেন্নাইয়ের সাবেক ক্রিকেটার আম্বাতি রাইডু।

চেন্নাই-রাজস্থান ম্যাচ শেষে টিভি চ্যানেল স্টার স্পোর্টসে রাইডু বলেন, সে চেন্নাইয়ের ঈশ্বর আর আমি নিশ্চিত আগামী কয়েক বছরেই চেন্নাইতে ধোনির নামে মন্দির বানানো হবে।

রাইডু আরও বলেন, সে এমন একজন যিনি ভারতকে একাধিক শিরোপা জিতিয়েছেন, চেন্নাইকে অনেকবার এনে দিয়েছেন আনন্দের উপলক্ষ্য। জিতিয়েছেন চ্যাম্পিয়ন লিগসেও। সে এমন ব্যক্তিত্বের যিনি তার সতীর্থদের উপর ভরসা রাখেন, দলের জন্য দেশের জন্য চেন্নাই সুপার কিংসের জন্য বছরের পর বছর ধরে এটা করে এসেছেন।

অধিনায়ক হিসেবে ভারতকে দুই সংস্করণেই বিশ্বকাপ জিতিয়েছেন ধোনি। একাধিক (৫টি) আইপিএল শিরোপা জিতিয়েছেন চেন্নাইকে, অধুনালুপ্ত চ্যাম্পিয়নস লিগও (২টি) জিতিয়েছেন এই ফ্র্যাঞ্চাইজি দলটিকে। এবার আইপিএলের প্লে অফে ওঠার বেশ কাছে পৌঁছে গেছে চেন্নাই। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলে তৃতীয় দলটি।

চলতি আইপিএলে ১৩ ম্যাচে ১০ ইনিংসে ব্যাট করে ৮ বারই নট আউট থাকা ধোনি ২২৬.৬৬ স্ট্রাইক রেটে ৬৮ গড়ে ১৩৬ রান করেছেন। এবার আইপিএলে ধোনির মতো এত বেশি ব্যাটিং গড় নেই আর কারও।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply