রোহিত ও হার্দিকের ছন্দপতন, বিশ্বকাপে ভারতকে বিপাকে ফেলতে পারে বললেন ইরফান

|

ছবি: সংগৃহীত

রোহিত শর্মার অফ-ফর্ম নিয়ে উদ্বিগ্ন ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান। তার মতে রোহিত ও হার্দিকের ছন্দপতন, বিশ্বকাপে বিপাকে ফেলতে পারে ভারতকে। এদিকে দেশটির আরেক সাবেক প্রজ্ঞান ওঝা ভাবছেন ঠিক উল্টোটা। তার দাবি- চিতার চাল, বাজ পাখির নজর আর রোহিতের ব্যাটিং নিয়ে চিন্তার কোনো কারণ নেই। সময়মত ব্যাট হাতে দেখা যাবে রোহিতের বিধ্বংসী রূপ।

নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য রোহিত শর্মা। দলকে নেতৃত্বও দিয়ে যাচ্ছেন কয়েক বছর ধরে। এছাড়াও বেশির ভাগ ভারতীয় সমর্থকদের পছন্দের ক্রিকেটারের শীর্ষেই আছেন রোহিত। কিন্তু বর্তমান সময়ে তার অফ ফর্ম চিন্তার ভাঁজ ফেলেছে ভক্তদের মাঝে। কেননা সামনেই আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেভারেটের তকমা নিয়েই মাঠে নামবে টিম ইন্ডিয়া। রোহিতের সাথে সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে। কিন্তু চলমান আইপিএলে ব্যর্থ দলের এই দুই কান্ডারি। দু’জনের ব্যাটে রান নেই বললেই চলে। আবার অনেকেই বলছেন তাদের ব্যর্থতার জেরেই নাকি মুম্বাই ইন্ডিয়ান্সের করুণ দশা।

এমন অবস্থায় ভক্তদের মত চিন্তিত ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান। আসন্ন বিশ্বকাপে রোহিত কীভাবে এগিয়ে নিয়ে যাবেন দলকে, সেই বিষয়ে উদ্বিগ্ন এই সাবেক অলরাউন্ডার। ইরফান পাঠান বলেন, রোহিত শর্মা ও হার্দিক পান্ডিয়ার অফ ফর্ম মুম্বাই এবং ভারতীয়দের জন্য ভীষণ উদ্বেগের। যদিও মুম্বাই সমর্থকদের এখন আর উদ্বিগ্ন হবার কিছুই নেই। এরই মধ্যে আইপিএলের আসর থেকে তারা বিদায় নিয়েছে। তারা দ্রুত ছন্দে ফিরবে, আপাতত এমনটাই আশা করতে পারেন। কারণ ১ জুন থেকে মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তবে ঠিক বিপরীত ভাবনা ভারতের আরেক সাবেক স্পিনার প্রজ্ঞান ওঝার। তার মতে রোহিত শর্মাকে নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। সময়মত নিজের ঝলক ঠিকই দেখাবেন রোহিত। প্রজ্ঞান ওঝা বলেন, চিতা বাঘের চাল-চলন, বাজ পাখির নজর আর রোহিতের ব্যাটিং- দক্ষতা নিয়ে সন্দেহ করতে নেই। ও ঠিকই ওর কাজটা সময়মত করবে।

এদিকে রোহিতের অফ ফর্ম নিয়ে নিজের হতাশা প্রকাশ করেছিলেন দেশটির আরেক সাবেক বীরেন্দর সেওয়াগ। বিশেষ করে তার ব্যাটিং অ্যাপ্রোচ ও আউটের ধরণ নিয়ে চিন্তিত এই সাবেক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply