সাইফউদ্দিন আস্থা পূরণ করতে পারেননি: লিপু

|

ছবি: সংগৃহীত

নানান জল্পনা শেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলে রয়েছে বেশ কয়েকটা চমকও। দলে জায়গা মেলেনি পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের। তাকে বাদ দেয়ার ব্যাখা দিতে গিয়ে প্রধান নির্বাচক আশরাফ হোসেন লিপু জানান, সে আস্থা পূরণ করতে পারেননি। সাইফউদ্দিনের পরিবর্তে দলে নেয়া হয় তানজীম হাসান সাকিবকে। 

মঙ্গলবার (১৪ মে) বিসিবিতে বিশ্বকাপের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক আশরাফ হোসেন লিপু। এ সময় সঙ্গে ছিলেন বাকি দুই নির্বাচক আব্দুর রাজ্জাক ও হান্নান সরকার।

সাইফউদ্দিনকে দলে না রাখা নিয়ে বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছেন, দুটো রাস্তা ছিল আমাদের সামনে– প্রথমত দলে থাকা ফিট ক্রিকেটারদের মধ্যে থেকে নির্বাচন, দ্বিতীয়ত বাকিদেরও পরখ করে দেখা। আমরা চোট থেকে ফেরা সাইফউদ্দিনের পারফরম্যান্স দেখতে চেয়েছিলাম, তার ওপর অবশ্যই আমাদের আস্থা ছিল। তবে এই (জিম্বাবুয়ে) সিরিজে আমাদের আস্থার জায়গায় কিছুটা এগিয়ে তানজিম সাকিব। সে কারণে সাইফউদ্দিনকে রাখা হয়নি।

বিসিবির প্রধান নির্বাচক আরও বলেন, সাকিবকে আমরা শ্রীলঙ্কা সিরিজেও দেখেছি। তার একাগ্রতা ও আগ্রাসন খুব ভালো। তার সঙ্গে সাইফউদ্দিনের প্রতিযোগিতা চলছিল। সে জায়গায় সাকিব উৎরে গেছে। হাসান মাহমুদকেও আমরা ক্যারি করতে হচ্ছে, তবে আশা করি তাকে খেলানো লাগবে না।

কেবল মূল স্কোয়াডেই নয়, ট্রাভেলিং রিজার্ভেও নাম নেই সাইফউদ্দিনের। উল্লেখ্য, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। গ্রুপটিতে তাদের বাকি প্রতিপক্ষ দলগুলো হচ্ছে- শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে নাজমুল হোসেন শান্ত’র দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply