টটেনহ্যাম দুর্গ জয় করতে পারবে সিটি?

|

ছবি: সংগৃহীত

শিরোপার দৌড়ে টটেনহ্যামের মাঠে জয়ের বিকল্প দেখছেন না ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। তবে এই মাঠে সিটির পরিসংখ্যান ভালো না হলেও, এবার এই ব্যর্থতার জাল ছিড়ে বের হওয়ার ব্যাপারে আশাবাদী সিটি কোচ। অন্যদিকে হেরে গেলেই আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার সম্ভাবনা শেষ হয়ে যাবে স্পার্সের।

মঙ্গলবার (১৪ মে) নিজেদের ঘরের মাঠে ম্যানচেস্টার সিটিকে আতিথ্য জানাবে টটেনহ্যাম। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ রাত ১টায়। হারলেই হাতছাড়া হয়ে যাবে লিগ শিরোপা। তবে ম্যান সিটি যে স্টেডিয়ামে খেলতে যাচ্ছে সেখানে তাদের পরিসংখ্যান মোটেও ভালো নয়। টটেনহ্যামের এই মাঠেই প্রিমিয়ার লিগে সবগুলো ম্যাচেই হারের স্বাদ পেয়েছে সিটিজেনরা। তবে এবার এই ব্যর্থতার জাল ছিড়ে বের হওয়ার ব্যাপারে আশাবাদী সিটি কোচ পেপ গার্দিওলা।

পেপ গার্দিওলা বলেন, টটেনহ্যামের মাঠে যদি জিততে না পারি, তাহলে আমরা প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হবো না। সুতরাং, এই কাজটাই আমাদের করতে হবে, জিততে হবে।

তবে ম্যাচটি সহজ হবে না গার্দিওলার দলের জন্য। তাইতো স্পার্সের হার না মানা মানসিকতার কথাই কথাই স্মরণ করিয়ে দিলেন গার্দিওলা। এই স্প্যানিয়ার্ড বলেন, ওখানে খেলা সবসময়ই অনেক কঠিন, বিশেষ করে এই মৌসুমে। তারা খুবই আক্রমণাত্মক। অ্যানফিল্ডে তারা ৪-০ গোলে হারের পথে ছিল, তারপরও তারা নিজেদের ওপর বিশ্বাস রেখেছিল।

প্রিমিয়ার লিগে সবশেষ সাত ম্যাচেই জিতেছে ম্যানসিটি। দলের দারুণ এই পারফরম্যান্সে আরও আশাবাদী হয়ে উঠেছেন কোচ। পেপ গার্দিওলা বলেন, আমরা জানি আমরা কিসের জন্য লড়ছি। দল ধারাবাহিকভাবে পারফর্ম করছে এবং এটাই বাস্তবতা। আমি খেলোয়াড়দের আরও ভালো করতে উৎসাহিত করি। আমরা খুব বিশেষ কিছু করার চেষ্টা করছি। শিরোপা জিততে হলে এবারও আমাদের তেমন কিছু করতে হবে। নয়তো আর্সেনাল চ্যাম্পিয়ন হয়ে যাবে।

ম্যাচটি গুরুত্বপূর্ণ টটেনহ্যামের জন্যও। কারণ হেরে গেলেই আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনা শেষ হয়ে যাবে স্পার্সের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply