রাজবাড়ীতে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

|

রাজবাড়ী করেসপনডেন্ট:

রাজবাড়ীর কালুখালী উপজেলায় এক শিশুকে ধর্ষণের দায়ে হাসানুজ্জামান ওরফে লিটন (৩৬) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি, তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও তা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার (১৪ মে) বিকেলে রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাব্বির ফয়েজ এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত লিটন কালুখালী উপজেলার কুষ্টিয়াডাঙ্গী গ্রামের মো. আইয়ুব মন্ডলের ছেলে। 

মামলা সূত্রে জানা যায়, ২০২৩ সালের ১৯ মার্চ সন্ধ্যায় হাসানুজ্জামান ওরফে লিটন তার প্রতিবেশীর দ্বিতীয় শ্রেণীতে পড়ুয়া ৮ বছর বয়সী শিশুকে ঘরে ডেকে নিয়ে ধর্ষণ ও ভয়ভীতি প্রদর্শন করে। পরে শিশু‌টি অসুস্থ্ হয়ে পড়লে বিষয়টি তার মাকে জানায়। এরপর শিশুটিকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়রা উত্তেজিত হয়ে হাসানুজ্জামান লিটনকে মারধর করে। একপর্যায়ে কালুখালী থানা পুলিশ খবর পেয়ে তাকে আটক করে। এরপর ওই শিশুর বাবা বাদী হয়ে ২০২৩ সালের ২১ মার্চ কালুখালী থানায় মামলা দায়ের করেন।

রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সাইফুল হক বলেন, এ ধরনের রায়ে অপরাধ প্রবণতা অনেক কমে আসে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply