ধর্মগুরুদের দোয়া নিয়ে বিশ্বকাপে শ্রীলঙ্কা

|

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে সবার আগে দেশ ছেরেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। মঙ্গলবার (১৪ মে) সকালে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে যাত্রা শুরু করে ১৫ সদস্যের লঙ্কান বিশ্বকাপ দলটি। দেশ ছাড়ার আগে বিভিন্ন ধর্মের ধর্মীয় গুরুর কাছ থেকে দোয়া নিয়েছেন লঙ্কান ক্রিকেটাররা।

দেশ ছাড়ার আগের দিন সোমবার বিকেলে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহের সঙ্গে দেখা করেন ভানিডু হাসারাঙ্গার নেতৃত্বাধীন দল। বিশ্বকাপকে সামনে রেখে দলকে শুভকামনা জানিয়েছেন রনিল। ৩ জুন নিউ ইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড তাদের বিবৃতিতে লিখেছে, আমাদের লঙ্কান সিংহরা দ্বীপ রাষ্ট্রের প্রতিটি ধর্মের দোয়া নিয়ে বিশ্বকাপের উদ্দেশে উড়াল দিতে প্রস্তুত। আমাদের ভালোবাসা নিয়ে তোমাদের বিদায় দিচ্ছি, সাফল্যমণ্ডিত প্রত্যাবর্তনের জন্য শুভকামনা।

ছবি: সংগৃহীত

ছবিতে দেখা যায়, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজরা হাত তুলে প্রার্থনা করছেন, নিজ নিজ ধর্ম অনুযায়ী। আর তাদের জন্য দোয়া করে দিচ্ছেন বৌদ্ধ, হিন্দু, ইসলাম ও খ্রিস্টান ধর্মের ধর্মগুরু। শ্রীলঙ্কায় বৌদ্ধ ধর্মাবলম্বীর সংখ্যা সবচেয়ে বেশি হলেও ভারত কিংবা বাংলাদেশের মতো ইসলাম, হিন্দু ও খ্রিস্টান ধর্মের অনুসারী রয়েছেন।

ছবি: সংগৃহীত

এবারের আসরে ‘ডি’ গ্রুপে শ্রীলঙ্কার প্রতিপক্ষ বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। নিউইয়র্কে ৩ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে সাবেক চ্যাম্পিয়নরা বিশ্বকাপ অভিযান শুরু করবে। ৮ জুন ডালাসে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে।

১১ জুন লডারহিলে তৃতীয় ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামবে লঙ্কানরা। ১৬ জুন গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে নেদারল্যান্ডসের। নিজেদের ইতিহাসে এখন পর্যন্ত একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে শ্রীলঙ্কা। ২০১৪ সালে বাংলাদেশের মাটিতে হওয়া ফাইনালে ভারতকে ৬ উইকেটে হারিয়েছিল।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: হাসারাঙ্গা ডি সিলভা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দাসুন শানাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, মহেশ থিকশানা, দুনিথ ওয়েলালাগে, দুশমন্থ চামিরা, মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা, দিলশান মাদুশঙ্কা।

রিজার্ভ: আসিথা ফের্নান্দো, ভানুকা রাজাপাকসে, জানিথ লিয়ানেগে ও বিজয়কান্ত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply