গণতন্ত্র ও সুশাসন নিশ্চিত না করলে সরকারের পতন ঠেকানো যাবে না: এবি পার্টি

|

গণতন্ত্র ও সুশাসন নিশ্চিত না করলে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ আর ‘ফাইভ পার্সেন্ট অবৈধ ডামি’ সরকারের পতন কোনোভাবেই ঠেকানো যাবে না বলে মন্তব্য করছেন আমার বাংলাদেশ পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরী।

বুধবার (১৫ মে) বেলা ১২টায় রাজধানীর বিজয়নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক মিডিয়া ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তিনি। এ সময় তিনি প্রশ্ন রেখে তিনি বলেন, দেশে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে এটা সত্য কিন্তু আসলে কি উন্নয়ন হয়েছে, নাকি উন্নয়নের নামে লুটপাট হয়েছে?

সোলায়মান চৌধুরী বলেন, পাঁচটি ধানে যদি একটি চাল উৎপাদন হয় তাকে আমরা কি উন্নয়ন হিসেবে গ্রহণ করবো? কুইকরেন্টাল বিদ্যুৎ কেন্দ্রের ক্যাপাসিটি চার্জের নামে দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে, যা সরকারের বিভিন্ন সিন্ডিকেট সদস্যরা করেছে।

এই নেতা অভিযোগ করে বলেন, দেশের মানুষ কাজ পাচ্ছে না, অথচ প্রতিবেশী একটি দেশের হাজার হাজার মানুষ এখানে অবৈধভাবে কাজ করছে, দেশের টাকা বিদেশে নিয়ে যাচ্ছে। ব্যাংক গুলো জবরদখল করে দলীয় লোকজনের মধ্যে বণ্টন করা হয়েছে।

তিনি আরও বলেন, রিজার্ভ আজ শুন্য হতে চলেছে। দেশ আজ অর্থনৈতিক অব্যবস্থাপনার চোরাবলিতে আটকে গেছে। অর্থনৈতিক এই সংকটে দেশের সবাইকে তিনি সচেতন ভুমিকা রাখার আহ্বান জানান।

মিডিয়া ব্রিফিংয়ে আরও বক্তব্য রাখেন, দলের সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু ও পার্টির অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ। এ সময় নেতৃবন্দের মধ্যে উপস্থিত ছিলেন, পার্টির যুগ্ম আহবায়ক বিএম নাজমুল হক, যুগ্ম সদস্যসচিব ও দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply