বিশ্বকাপে প্রত্যাশা কম হওয়ার সুযোগ নেই: পাপন

|

ছবি: সংগৃহীত

আগামী মাসের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। টুর্নামেন্টে বাংলাদেশের প্রত্যাশা কম নয়। তবে মাসখানেক আগে প্রত্যাশার লাগাম খানিকটা টেনে ধরেছেন নাজমুল হোসেন শান্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সমর্থকদের প্রত্যাশা কম রাখতে বলেছিলেন টাইগার অধিনায়ক। তবে যুব ও ক্রীড়া মন্ত্রী এবং বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন  জানান, বিশ্বকাপ নিয়ে প্রত্যাশা কম হওয়ার কোনো সুযোগ নেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের অচেনা কন্ডিশনে। সেখানে গিয়ে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেয়াও একটা চ্যালেঞ্জিং। সেই চ্যালেঞ্জ মোকাবেলা করে টাইগাররা নিজেদের সেরাটা খেলতে পারবেন কিনা তা নিয়ে রয়েছে শঙ্কা। বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফটোসেশনে অংশ নেন জাতীয় দলের ক্রিকেটাররা।

মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি বস পাপন বলেন, প্রত্যাশা কম হওয়ার কোন সুযোগই নেই। আমি যে জিনিসটা বলছি ওরা যেন ভালো খেলে। আমি হারা-জেতা নিয়ে মাথা ঘামাই না, দেশের মানুষও মাথা ঘামায় না। ওরা যদি ভালো খেলে ক্রিকেট, সবাই খুশি।

বিসিবি সভাপতি আরও বলেন, সাহস করে খেলতে হবে। টি-টোয়েন্টি এমন একটা খেলা, ভয় মাথায় ঢুকলে কখনো সফল হওয়া যাবে না। খুব চাপ যেন না হয়, স্বাধীনভাবে যেন নিজেদের খেলাটা খেলে।

দীর্ঘদিন পর চোট থেকে ফিরে সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজে ৩ ম্যাচে ৮ উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন। বিশ্বকাপ দলে তাকে না রাখা প্রসঙ্গে পাপন বলেন, এখানে ইস্যুটা হচ্ছে আপনার… সাইফউদ্দিন থাকতেই পারত। মানে সাইফউদ্দিন থাকলেও কোনো সমস্যা হতো না। না থাকলেও যে একদম হুলুস্থূল কিছু হয়েছে, তা আমি মনে করি না। আমি মনে করি যে তিন পেসার খেলাবে। সেখানে প্রথম পছন্দ অবশ্যই থাকবে তাসকিন, মোস্তাফিজুর ও শরিফুল। এখানে আরেকজনের ঢোকার সম্ভাবনা খুবই কম।

প্রথমবারের মতো বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক, তানভীর ইসলাম এবং লেগ স্পিনার রিশাদ হোসেন। তরুণ এই ক্রিকেটারদের মাঝে দারুণ সম্ভাবনা দেখেন পাপন। বোর্ড সভাপতির বিশ্বাস, তারা ভালো খেলেন বলেই আজকের এই অবস্থায় এসেছেন।

পাপন বলেন, আমাদের যেকজন খেলোয়াড় আছে। নতুন বেশ কয়েকজন খেলোয়াড় আছে তারা খুবই সম্ভাবনাময়ী। তানজিদ তামিম, তাওহীদ হৃদয়, অনিক (জাকের আলী), রিশাদ আছে, তানভীর খেলবে কিনা জানি না আমি বলছি এরা আছে। এদের মাঝে সম্ভাবনা আছে এবং তারা ভালো খেলে। না খেললে এই অবস্থায় আসতে পারতো না। আমার মনে হয় এ ব্যাপারে কারও কোন দ্বিমত নেই এরা যে ভালো খেলতে পারে। এখন ওখানে গিয়ে খেলতে পারবে কিনা বড় কথা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply