ভারতের হয়ে আরও কয়েক বছর খেলতে চান রোহিত

|

ছবি: সংগৃহীত

নির্দিষ্ট কোনো ফরম্যাটের কথা না বললেও, আরও কয়েক বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার ইচ্ছা প্রকাশ করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা । ৩৭ বছর বয়স হয়ে গেলেও এখনই অবসরের কথা ভাবছেন না ‘হিটম্যান’।

জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪। রোহিতের নেতৃত্বে এবারও ফেবারিট হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে ভারত।

ভারত অধিনায়ক জানিয়েছেন, ১৭ বছরের ক্যারিয়ারে তিনি সাফল্যের থেকে ব্যর্থতা বেশি দেখেছেন। অবসর নিয়ে জানিয়েছেন নিজের ভাবনা। রোহিত বলেন, ভারতের হয়ে আমার ১৭ বছরের যাত্রা ছিল দুর্দান্ত। আমি আশাবাদী, আরও কয়েক বছর খেলতে পারবো। আমি আমার খেলা দিয়ে বিশ্ব ক্রিকেটকে প্রভাবিত করব। আমার জীবনে অনেক উত্থান-পতন দেখেছি। আমি এখন যেখানে দাঁড়িয়ে রয়েছি, সেটা জীবনের এই উত্থান-পতনের কারণেই সম্ভব হয়েছে।

ভারতের বেশ কয়েকটি সংবাদমাধ্যম বলেছিলো রোহিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ফরম্যাটটি থেকে অবসরে যাবেন। গেল বিশ্বকাপের পর দীর্ঘ সময় তিনি ও ভিরাট কোহলি ছিলেন টি-টোয়েন্টিতে জাতীয় দলের বাইরে। তবে রোহিত নির্দিষ্ট কোনো ফরম্যাটের কথা না বললেও, আরও কয়েক বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার ইচ্ছা প্রকাশ করেছেন।

অধিনায়কত্ব পাওয়ার পর ভারতীয় দল নিয়ে নিজের দৃষ্টিভঙ্গিও খোলাসা করেছেন রোহিত, ভারতের অধিনায়ক হওয়ার পরই আমি সবাইকে একই পথে পরিচালনা করতে চেয়েছি। আমার মনে হয়, দলীয় খেলাটা এভাবেই খেলা উচিত। এটা ব্যক্তিগত মাইলফলক, ব্যক্তিগত পরিসংখ্যান ও লক্ষ্য পূরণের খেলা নয়। ১১ জন মিলে দলকে কোথায় নিয়ে যেতে পারি; কীভাবে ট্রফি জিততে পারি, সেটাই মুখ্য।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply