ইন্দোনেশিয়ায় বিমানের ইঞ্জিনে আগুন: হজ ফ্লাইটের জরুরি অবতরণ

|

৪৫০ জন যাত্রী ও ১৮ জন ক্রু নিয়ে বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে ইন্দোনেশিয়ার জাতীয় বিমান পরিষেবা সংস্থা গারুদার একটি উড়োজাহাজ। ফ্লাইটের বেশিরভাগ যাত্রীরা পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরবে যাত্রা করেছিলো, ছিলো সাধারণ যাত্রীরাও। ইঞ্জিনে আগুন ধরে যাওয়ায় বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয় সেটি। খবর, সেন্ট্রাল নিউজ এশিয়া (সিএনএ)।

ফ্লাইটটি স্থানীয় সময় বিকাল ৩.৩০ মিনিটে সুলতান হাসানউদ্দিন বিমানবন্দর ত্যাগ করে এবং বিকাল ৫.১৫ মিনিটে নিরাপদে বিমানবন্দরে ফিরে আসে। গারুদার নির্বাহী পরিচালক ইরফান সেতিয়াপুত্র তার বিবৃতিতে বলেছেন, প্রাথমিকভাবে স্থানীয় সময় রাত সোয়া ৯টায় মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিল। বিমানটি টেক অফের পরপরই সেটির একটি ইঞ্জিনে আগুন লাগে। সম্ভবত ফ্লাইট শুরুর আগে সেটি ভালোভাবে পরীক্ষা করা হয়নি। আগুন দেখতে পাওয়া মাত্র পাইলট তাৎক্ষণিকভাবে বিমান অবতরণের সিদ্ধান্ত নেন।

উল্লেখ্য, বিমানটি অবতরণের দুই ঘণ্টার মধ্যে যাত্রীদের জন্য নতুন আরেকটি বিমানের বন্দোবস্ত করেছে গারুদা। সেই সঙ্গে মেরামতের জন্য গ্রাউন্ডেড করা হয়েছে আগুন লাগা বিমানটিকে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply