ঢামেকের চিকিৎসার মান উন্নয়ন ও দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেয়া হবে: বাহাউদ্দিন নাসিম

|

মেডিকেল প্রতিবেদক:

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের রোগীদের চিকিৎসা সেবার মান উন্নয়ন, পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও দালালদের দৌরাত্ম্য বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা-৮ আসনের এমপি ও হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে ঢামেক হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাসিম বলেন, ঢাকা মেডিকেল হাসপাতাল বাংলাদেশের একটি অন্যতম হাসপাতাল। আজকের সভায় কয়েকটি বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। সেগুলো বাস্তবায়নে পদক্ষেপ নেয়া হবে। চিকিৎসা সেবার মান উন্নয়ন এবং সাধারণ মানুষের চিকিৎসা সেবা পেতে যেন কোনো অসুবিধা না হয়, আইসিইউ শয্যা বাড়ানোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি জানান, ইতোমধ্যে ১৫টি আইসিইউ বেড বাড়ানো হচ্ছে। এরমধ্যে প্রথম পর্যায়ে দশটি চালু হবে, পর্যায়ক্রমে আরও আইসিইউ চালু হবে।

বাহাউদ্দিন নাসিম বলেন, একশ্রেণির দালাল চক্র রয়েছে যারা সাধারণ মানুষের চিকিৎসাসেবা নিতে বাধাগ্রস্ত করছে। সেসব দালাল চক্রের দৌরাত্ম্য কমাতে ব‍্যবস্থা গ্রহণের জন্য সিদ্ধান্ত হয়েছে। এসময় ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply