ফ্রান্সে ইহুদি উপাসনালয়ে আগুন দেয়ায় ব্যক্তিকে গুলি করে হত্যা

|

ফ্রান্সের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর রুয়েনে একটি সিনাগগে (ইহুদিদের উপাসনাল) আগুন দেয়ায় এক ব্যক্তিকে হত্যা করেছে ফরাসি পুলিশ। শুক্রবার (১৭ মে) এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, সশস্ত্র সেই ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে ফরাসি পুলিশ বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট করে জেরাল্ড ডারমানিন বলেন, সিনাগগ থেকে ধোঁয়া উঠতে দেখে স্থানীয় সময় সকাল ৬টা ৪৫ মিনিটে পুলিশকে ডাকা হয়েছিল। হামলাকারী একটি বড় বর্জ্য বিনে আরোহণ করে এবং একটি ছোট জানালা দিয়ে একটি পেট্রোল বোমা ছুড়ে দেয় সিনাগগের ভেতরে। ফলে দ্রুত আগুন লেগে যায় উপাসনালটিতে।

এ ঘটনার প্রতিক্রিয়ায় শহরটির মেয়র নিকোলাস মায়ার-রসিগনোল বলেছেন, সিনাগগে হামলা শুধু ইহুদি সম্প্রদায়কে প্রভাবিত করেনি, বরং পুরো শহর “বিধ্বস্ত ও হতবাক” হয়েছে।

ফরাসি সংবাদ মাধ্যমগুলোর রিপোর্ট বলছে যে সন্দেহভাজন ব্যক্তিটি আলজেরিয়ান ছিল এবং সে ফ্রান্স ছাড়ার আদেশের বিরুদ্ধে আপিলও করছিল।

ঘটনাস্থলে দমকলকর্মীরা শেষ পর্যন্ত শহরের সিনাগগের ভিতরে আগুন নিয়ন্ত্রণে আনেন। সেখানে সশস্ত্র লোক ছাড়া অন্য কেউ হতাহত হয়নি বলে জানান মেয়র।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply