শ্রীপুরে প্রার্থিতা বাতিলের পরও প্রচারণা চালাচ্ছেন প্রার্থী 

|

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: 

নির্বাচন কমিশন কর্তৃক প্রার্থিতা বাতিলের পরও গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দুর্জয়ের প্রচারণা অব্যহত রয়েছে। শুক্রবার (১৭ মে) বিভিন্ন এলাকায় তারপর কর্মীর সমর্থকরা ঘোড়া প্রতীকের সমর্থনে বিভিন্ন এলাকায় প্রচারণা চালান। এ সময় প্রচারযন্ত্রও ব্যবহার করা হয়।

এর আগে, গত বুধবার নির্বাচন কমিশনে বারবার নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে প্রার্থীর উপস্থিতিতে শুনানি করে তার প্রার্থিতা বাতিল করেন নির্বাচন কমিশন। বৃহস্পতিবার নির্বাচন কমিশনের সিদ্ধান্ত  চ্যালেঞ্জ করে প্রার্থিতা ফিরে পেতে উচ্চ আদালতে আবেদন করেছেন জামিল হাসান দুর্জয়। তিনি গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ও প্রাথমিক গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসির বড় ভাই। 

সকাল থেকেই ঘোড়া প্রতিকের সমর্থনে মাওনা উত্তরপাড়া এলাকায় কর্মী সমর্থক নিয়ে প্রচারণা চালান মাওনা ইউপির ১ নং ওয়ার্ড সদস্য শামীম মৃধা। বলেন, প্রচারনা বন্ধের বিষয়ে তৃণমূলে কোন নির্দেশনা আসেনি, তাই আমরা প্রচার চালাচ্ছি। আমরা বিশ্বাস করি আগামী রোববার আমরা প্রার্থীতা ফিরে পাবো।

প্রার্থীর প্রধান প্রতিদ্বন্ধী আনারস প্রতিকের প্রার্থী আব্দুল জলিল বলেন, আচরণবিধি অনুযায়ী এখন আর তিনি প্রার্থী নন। তবে তার প্রার্থীতা বাতিল হলেও বৃহস্পতিবার ও শুক্রবার তার কর্মীরা প্রচারণা অব্যাহত রেখে ঘোড়া প্রতিকের ভোট প্রার্থনা করছেন। এ ঘটনায় বিভিন্ন অপপ্রচার চালিয়ে মানুষকে বিভ্রান্তও করছেন প্রার্থীর কর্মী ও সমর্থকরা।

এ বিষয়ে জামিল হোসেন দূর্জয়ের কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন রাংসা বলেন, বাতিলকৃত প্রার্থীর প্রচারণা চালানোর কোনো সুযেগ নেই। এ বিষয়ে সংশ্লিষ্ট  প্রার্থীকে তার প্রচারণা বন্ধের জন্য বলা হয়েছে। আচরণবিধি যারা ভাঙবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমাদের ভ্রাম্যমাণ আদালত মাঠে রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, আগামী ২১ মে ভোটগ্রহণ হবে এ উপজেলায়। দুর্জয়ের প্রার্থীতা বাতিলের পর আরও দুই জন প্রার্থী তাদের প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আনারস প্রতীকে সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল ও ব্যবসায়ী সাখাওয়াত হোসেন শামীম আছেন মোটরসাইকেল প্রতীক নিয়ে।

/এএস 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply