পুরান ঝড়ে মুম্বাইকে হারালো লাখনৌ

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের লিগ পর্বের ৬৭ তম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১৮ রানে হারিয়েছে লাখনৌ সুপার জায়ান্টস। ওয়েংখেড়ে স্টেডিয়ামে লাখনৌর দেয়া ২১৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯৬ রানে থামে মুম্বাইয়ের ইনিংস।

নির্দিষ্ট রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে দেখেশুনে খেলতে থাকে মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা ও দিওয়াল্ড ব্রেভিস। দুজনে মিলে গড়েন ৮৮ রানের উদ্বোধনী জুটি। কিন্তু এরপরেই ছন্দপতন। স্কোরবোর্ডে ৩২ রান যোগ করতেই হারাতে হয় ৫ উইকেট। রোহিত শর্মা খেলেন ৩৮ বলে ৬৮ রানের ঝোড়ো এক ইনিংস। সুরিয়াকুমারের ব্যাট হাসেনি এদিন। শূন্য রানে ফিরতে হয় তাকে। ব্রেভিসের ব্যাট থেকে আসে ২৩ রান। অধিনায়ক হার্দিকও দায়িত্ব নিয়ে ব্যর্থ হন। মাত্র ১৬ রানে ফিরে যান সাজঘরে। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে চাপে পড়ে মুম্বাই। শেষদিকে নামান ধীরের ঝড়ো ২৮ বলে ৬২ রানের ভর করে ১৯৬ রানে শেষ হয় মুম্বাইয়ের ইনিংস। লাখনৌর পক্ষে রবি বিষ্ণুই ও নবীন-উল-হক তুলে নেন ২টি করে উইকেট। এছাড়া ১টি করে উইকেট পান ক্রুনাল পান্ডিয়া ও মহসীন খান।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় লাখনৌ। দলীয় ১ রানে প্রথম উইকেটের পতন ঘটে তাদের। নিকোলাস পুরানের ২৯ বলে ঝড়ো ৭৫ রানের ইনিংসের সুবাদে দুই শতাধিক রানের দেখা পায় তারা। ৫টি চার ও ৮টি ছয়ের দারুন একেকটি শটে সাজানো ছিলো পুরানের ইনিংস। ওপেনার কে এল রাহুলের ব্যাট থেকে আসে ৫৫ রান। এছাড়া স্টইনিস ২৮ ও আয়ুশ বাদোনির অপরাজিত ২২ রানে ভর করে ২১৪ রানের লড়াকু সংগ্রহ পায় সফরকারীরা। মুম্বাইয়ের পক্ষে নুয়ান থুশারা ও পিযুস চাওলা তুলে নেন ৩টি করে উইকেট।

উল্লেখ্য, এ ম্যাচের ফলাফলে ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে লাখনৌ, সমান সংখ্যক ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থেকে এবারের আসর শেষ করেছে মুম্বাই। দুদলেরই কেউই কোয়ালিফাই করতে পারেনি প্লে-অফে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply